টাইমলাইনভাইরাল

ধেয়ে আসছে দানবীয় গ্রহাণু, মুহূর্তের মধ্যে ধ্বংস হয়ে যেতে পারে পৃথিবী,সতর্কবার্তা নাসার

বাংলা হান্ট ডেস্ক: স্যাটেলাইটের মাধ্যমে ও নানান পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে মহাকাশ সম্বন্ধে নাসা আমাদের নানান রকম বার্তা দিয়ে থাকে। তবে এবারে মুহূর্তের মধ্যে পৃথিবী ধ্বংস হয়ে যাওয়ার সতর্কবার্তা দিল নাসা।

সম্প্রতি নাসার তরফ থেকে জানানো হয়েছে, বিশাল আকারের গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর কাছাকাছি। যার ফলে মুহূর্তের মধ্যেই ধ্বংস হয়ে যেতে পারে গোটা মানব সভ্যতা। নাসার তরফ থেকে জানানো হয়েছে, প্রতি ১০০ বছরে ৫০ হাজারের মধ্যে একবার পৃথিবীতে এমন গ্রহাণু আছড়ে পড়ার সম্ভাবনা থাকে। এই গ্রহাণুগুলো সাধারণত ছোট থেকে বড় নানান আকারের হয়ে থাকে।asteroid fly by earth 01 Bangla Hunt Bengali News

এমন অনেক ছোট ছোট গ্রহ আছে যা মাঝেমধ্যেই পৃথিবীর কাছাকাছি আসে আবার নিজে থেকেই সেগুলো ধ্বংস হয়ে যায়। কিন্তু এই গ্রহাণুটি আকারে অনেক বড়। বিজ্ঞানীদের আশঙ্কা যদি এই গ্রহাণুর সাথে পৃথিবীর সংঘর্ষ হয় তাহলে মুহূর্তের মধ্যেই ধ্বংস হয়ে যাবে গোটা মানব সভ্যতা।

download 96 Bangla Hunt Bengali News

এই গ্রহাণুটির আয়তনে ৪ কিলোমিটার এবং এটি ৩১ হাজার ৩২০ কিমি প্রতি ঘন্টায় এগিয়ে আসছে। এই গতিতে এগাতে থাকলে এপ্রিল মাসের শেষের দিকে এই গ্রহাণুটি পৃথিবীর কাছাকাছি চলে আসবে। আর এই গ্রহানু যদি পৃথিবীর ওপর আছড়ে পড়ে তাহলে মুহূর্তের মধ্যেই ধ্বংস হয়ে যাবে গোটা পৃথিবী বলে সতর্কবার্তা দিয়েছে নাসা।

Back to top button