টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

১৬৫ কেজি বেলকাঠ, ৫ টিন গাওয়া ঘি দিয়ে মহাযজ্ঞ করলেন অনুব্রত! কারণ নিয়ে জল্পনা রাজনৈতিক মহলে

বাংলাহান্ট ডেস্কঃ ফের সংবাদ শিরোনামে উঠে এলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। তব এবার কোন বেফাঁস মন্তব্য কিংবা কাউকে হুঁশিয়ারি দেওয়া নয়। এবার নিজেরই এক কর্মকান্ডের জন্য সংবাদমাধ্যমে চর্চিত হলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি।

বৃহস্পতিবার সকাল থেকে কঙ্কালীতলা মন্দিরে এক মহাযজ্ঞের আয়োজন করতে দেখা যায় অনুব্রত মণ্ডলকে। সঙ্গে ছিলেন তৃণমূল কর্মী সমর্থক এবং অন্যান্য ভক্তরাও। সকাল ৮ টা থেকে শুরু হয় এই মহাযজ্ঞ এবং তা চলে টানা ১২ ঘণ্টারও বেশি সময় ধরে। তবে এই মহাযজ্ঞের কারণ সম্পর্কে অবশ্য এখনও কিছু জানাননি অনুব্রত মণ্ডল।

বিভিন্ন সময়ে তাঁকে বিভিন্ন আচার অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেলেও, এবারের এই যজ্ঞ ঠিক কিসের জন্য করছেন তা জানাননি তিনি। কখনও তারা মা (Tara Maa), আবার নলাটেশ্বরী মা (Nalateswari Maa) অথবা মহাদেবের আরাধনা (Mahadev) করতে তাঁকে দেখা গেলেও, এবার তাঁকে কংকালী মায়ের (Kankalitala) আরাধনা করতে দেখা গেল বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে।

ঘুরিয়ে ফিরিয়ে এই যজ্ঞের কারণ জিজ্ঞাসা করা হলেও, তিনি বলেন, ‘এখন এই বিষয়ে আর কিছু বলব না, যা বলার বলা হয়ে গেছে। নেক্সট হোম যজ্ঞ যখন হবে, তখন আবার বলব’। তবে মহাযজ্ঞ প্রসঙ্গে তিনি বলেন, ‘খুব ভালোভাবেই এখানে মহাযজ্ঞ হয়েছে, যা কল্পনাতীত। মমতা ব্যানার্জি, অভিষেক ব্যানার্জি সবার নামেই পুজো করা হয়েছে। যা বলার, যা চাইবার, মায়ের কাছে বলে দিয়েছি’।

জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের আয়োজিত এই মহাযজ্ঞে ছিল ১০০৮ টি বেল পাতা, ১৬৫ কেজি বেলকাঠ এবং ৫ টিন গাওয়া ঘি। সঙ্গে মহাযজ্ঞ পরিচালনার দায়িত্বে ছিলেন ১১ জন নামজাদা পুরোহিতও।

Related Articles