টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

গোটা ভারতে খেলা হবে, ৩৫০ থেকে ৪০০ আসন পাব! ভবিষ্যতবাণী অনুব্রত মণ্ডলের

বাংলা হান্ট ডেস্কঃ একুশে বাংলার নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করার পর একুশে জুলাই শহীদ দিবস পর্যন্ত আসতে আসতে নিজেদের আগামী লক্ষ্য মোটামুটি স্পষ্ট করে দিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। শুধু শহীদ দিবসে তৃণমূল নেত্রীর ভাষণকে সারা দেশজুড়ে ছড়িয়ে দেবার চেষ্টাই নয়, নিজের ভাষণে যেভাবে সকলকে একত্রিত হতে আহ্বান জানিয়েছেন মমতা (Mamata Banerjee) তাতে চব্বিশে লক্ষ্য যে দিল্লি দখল তা আর আলাদা করে বলে দেবার দরকার নেই।

মমতা নিজেই বলেছেন, “বাংলা দেখিয়েছে। সব রাজ্যকে বলছি, যান নিজেদের নেতাদের বোঝান। সবাই মিলে ফ্রন্ট বানান। রোগী মৃত্যুর পর ডাক্তার এলে কোনও লাভ হয় না। এখন আর সময় নেই। আমি দিল্লি যাচ্ছি। ২৬, ২৭, ২৮ এর মধ্যে কোনও মিটিং ডাকতে পারলে ডাকুন। সবাইকে মিলিয়ে আমরা ইউনাইটেড ইন্ডিয়া করতে চাই।” এবার তারই কথার সূত্র ধরে তাল মেলালেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডলও (Anubrata Mondal)।

অনুব্রত এর আগেও একাধিকবার নির্বাচনের প্রেডিকশান দিয়েছেন, বেশ কিছু ক্ষেত্রে তা যেমন মেলেনি কিছু ক্ষেত্রে আবার বেশ কার্যকরী হয়েছে তার এই অনুমান। একুশে জুলাই মঞ্চে দাঁড়িয়ে ১৬ আগস্ট ‘খেলা দিবসের’ কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, “খেলা একটা হয়েছে। এরাজ্যের নির্বাচনে। আবার খেলা হবে। বিজেপিকে ভারত থেকে বিতাড়িত না করা অবধি খেলা হবে।”

সেই অনুষ্ঠান শেষ হওয়ার পরেই বীরভূমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রত বলেন, “আমরা বাংলাতে জিতে গিয়েছি। এবার সারা দেশে খেলতে হবে। এতে বিশেষ কিছু বলাবলির কিছু নেই। বাংলায় আমরা ফার্স্ট হয়েছি। এবার ইন্ডিয়াতেও খেলতে যাবো। ওখানেও ৩৫০ থেকে ৪০০ কাপ নিয়ে আসবো।” এই সাড়ে তিনশো চারশো যে কার্যত আসন সংখ্যার ইঙ্গিত তা বুঝে নিতে অসুবিধা হয়না। যদিও দিল্লি এখনও অনেকটাই দূর, তবে চব্বিশের কথা মাথায় রেখে এখন থেকেই ছক সাজাতে যে তৎপর তৃণমূল, ঐদিন তা আরেকবার বুঝিয়ে দেন এই বর্ষীয়ান নেতা।

Anubrata Mandal is coming to kolkata for treatment

তিনি এও জানান, পেট্রোল-ডিজেল এবং গ্যাসের দামের ব্যাপারে মুখ্যমন্ত্রী যা বলেছেন তা একদম সঠিক। এগুলো মানুষের নিত্য প্রয়োজন। আগামী দিনে এর জন্য রেগুলার মিটিং মিছিল হবে। সাথে সাথে পেগাসাস কান্ড নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ান অনুব্রত। তার দাবি যারা রাজনীতি করতে জানে না তারাই ফোন ট্যাপ করবে।

Related Articles

Back to top button