বঙ্গহোম পেজ

নকুল দানার অর্থ বোমার ছোটো সংস্করণ কে বোঝাতে চেয়েছেন ঃসুভাষ সরকার

ইন্দ্রানী সেন, বাঁকুড়া: তৃণমূল নেতা ও অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটলেন বিজেপির রাজ্য সহ সভাপতি ও বাঁকুড়া লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী ডাঃ সুভাষ সরকার। এই নিয়েই জোর আলোচনা শুরু হয়েছে বাঁকুড়ার রাজনৈতিক মহলে। রবিবাসরীয় ভোট প্রচারে দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে নিয়ে গিয়ে শহর সংলগ্ন প্রাচীণ এক্তেশ্বর মন্দিরে পুজো দেন তিনি। পরে মন্দির প্রাঙ্গনে উপস্থিত সাধারণ মানুষের মধ্যে নিজে হাতে থালা ভর্তি নকুল দানা বিলি করেন।

যা নিয়ে বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়।

তাহলে শেষ পর্যন্ত্ আপনি কি তৃণমূলের অনুব্রত মণ্ডলের দেখানো পথেই হাঁটলেন? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে বিজেপি প্রার্থী ডাঃ সুভাষ সরকারের সুস্পষ্ট মন্তব্য, একেবারেই তা নয়। নকুল দানা কারো ‘পৈতৃক সম্পত্তি নয়’।

অনুব্রত মণ্ডল অনেক কথাই বলেন, উনি বলেন, চড়াম্, চড়াম্, আবার উনি বলেন, রাস্তায় উন্নয়ন দাঁড়িয়ে আছে। আবার উনিই নকুল দানা অর্থে ‘বোমার ছোটো সংস্করণ’কে বোঝাতে চেয়েছেন। আর আমরা শান্তি, স্থিতি আর মানুষের নিরাপত্তার প্রতি দায়বদ্ধ। এবারের ভোটে যদি বাঁকুড়ায় অনুব্রতর তত্ত্ব কাজে লাগানো হয়? সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে সাবধানী মন্তব্য বিজেপির ডাঃ সুভাষ সরকারের। তিনি বলেন, বাবা মহাদেবের কাছে প্রার্থণা করেছি সমস্ত রাজনৈতিক চক্রান্ত ধ্বংস হোক। মানুষ সুখে ও শান্তিতে থাক।

সবশেষে বিজেপির এই ‘হেভিওয়েট’ প্রার্থীকে সাংবাদিকদের জিজ্ঞাসা ছিল, ‘তাহলে দিনের শেষে নকুল দানা কার?’ এর উত্তরে তিনি বলেন, নকুল দানা অনুব্রত মণ্ডলেরও নয়, সুভাষ সরকারেরও নয়। এটা ভারতীয় সংস্কৃতি।

Leave a Reply

Close
Close