fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

ধর্ষকদের ফাঁসি দিলেই সমস্যার সমাধান হয়ে যাবেনা, হায়দ্রাবাদ কাণ্ড নিয়ে প্রথমবার মুখ খুললেন অপর্ণা সেন

গোটা দেশ হায়দ্রাবাদের ধর্ষকদের রক্তের পিপাসু হয়ে উঠেছে!

বাংলা হান্ট ডেস্কঃ হায়দ্রাবাদে (Hyderabad) পশু চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডির গণধর্ষণ আর হত্যার পর গোটা দেশ ক্ষোভে ফুঁসছে, আর অভিযুক্তদের ফাঁসি দেওয়ার দাবি তুলছে, আরেকদিকে টলিউডের বিখ্যাত অভিনেত্রী তথা পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবী বলে পরিচিত অপর্ণা সেন (Aparna Sen) ফাঁসি দিলে সমস্যার সমাধান হবেনা বলে জানাচ্ছেন। রাজ্যসভায় অনেক সাংসদই গণধর্ষণে অভিযুক্তদের ফাঁসির সাজা দেওয়ার জন্য মুখর হয়ে উঠেছেন। এমনকি রাজ্যসভার সাংসদ জয়া বচ্চন দোষীদের ভিড়ের সামনে ছেড়ে দেওয়ার দাবি করেছেন। আর এত কিছুর পর অপর্ণা সেনের এই বয়ান সামনে এসেছে।

উনি সোমবার ট্যুইট করে লেখেন, ‘হায়দ্রাবাদে হওয়া গণধর্ষণ এবং হত্যা কাণ্ডে দোষীদের সম্ভবত ফাঁসির সাজা হবে, গোটা দেশ ওদের রক্তের পিপাসু হয়ে উঠেছে।” অপর্ণা সেন আরও বলেন, ‘এটি সবথেকে জঘন্য অপরাধ। কিন্তু এরপর কি? এরপর কি আর কোন ধর্ষণ হবেনা? ধর্ষণের ঘটনা কি কমে যাবে?” ফেসবুক আর ট্যুইটার এবং দেশের প্রতিটি ব্যাক্তি এই ঘটনার সাথে জড়িতদের সার্বজনীন রুপে ফাঁসি দেওয়া অথবা তাঁদের অঙ্গ কেটে দেওয়ার দাবি তুলেছে। এমনকি অনেক মহিলারা দোষীদের শীঘ্রই সাজা না ঘোষণা হলে নির্বাচন বহিস্কার করার দাবি করেছেন।

প্রসঙ্গত, হায়দ্রাবাদের একটি সরকারি হাসপাতালে পশু চিকিৎসক হিসেবে কাজ করা এক যুবতীকে ধর্ষণের পর জ্যান্ত জ্বালিয়ে দেওয়া হয়। তাঁর দেহ হায়দ্রাবাদের শাদনগর এলাকায় ২৮ নভেম্বর একটি ব্রিজের নীচে উদ্ধার হয়। এই মামলায় চারজনকে ২৯ নভেম্বর গ্রেফতার করা হয়। শনিবার সমস্ত অপরাধীদের ১৪ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়। সমস্ত অভিযুক্তদের বয়স ২০ থেকে ২৪ বছরের মধ্যে।

Close
Close