চাকরির খবরটাইমলাইনটেক নিউজভারত

প্রচুর নিয়োগ করছে প্রতিরক্ষা দপ্তর, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ হলে করতে পারবেন আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন যারা তাদের জন্য বড় সুখবর দিল ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রক। এবার মোট হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করতে চলেছে প্রতিরক্ষা দপ্তর। প্রতিরক্ষা দপ্তর সূত্রে জানানো হয়েছে, যে কোন ভারতীয় নাগরিক এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। আবেদন জানানোর জন্য আপনাকে সংশ্লিষ্ট দপ্তরে স্পিড পোস্ট অথবা রেজিস্ট্রি ডাকের মাধ্যমে আবেদন পত্র পাঠাতে হবে। বিস্তারিত জানতে যোগাযোগ করুন indianarmy.nic.in এই ওয়েবসাইটে।

কোন ক্ষেত্রে কত শূন্য পদঃ

প্রতিরক্ষা দপ্তর সূত্রে জানানো হয়েছে, এর মধ্যে থাকবে, ৪১ফিল্ড গোলাবারুদ ডিপোতে  ৪৪৪টি শূন্যপদ এবং ২৫৫(I) ABOU -এ মোট ১৪টি শূন্যপদ রয়েছে। এছাড়া ট্রেডসম্যান মেটের জন্য ৩৩০ টি পদ, ABOU ট্রেডসম্যান মেট-এ ১৪৫টি পদ , সহকারী (এমএ) ১৯টি পদ, এমটিএসের ১১টি শূন্যপদ, ফায়ারম্যানের ৬৪টি পদ ও JOA (এলডিসি) এর ২০টি পদ শূন্য রয়েছে।

শিক্ষাগত যোগ্যতাঃ

দপ্তর সূত্রে জানানো হয়েছে, মেটেরিয়াল অ্যাসিসটেন্টের জন্য সরকার স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে মেটেরিয়াল ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রী লাভ করতে হবে। অথবা মেটেরিয়াল ম্যানেজমেন্টে ডিপ্লোমা থাকতে হবে। JOA পদের জন্য সরকার স্বীকৃত যে কোন প্রতিষ্ঠান থেকে দ্বাদশ শ্রেণী বা উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া অন্যান্য পদগুলির ক্ষেত্রে দশম শ্রেণী বা মাধ্যমিক পাশ করলেই আবেদন করা যাবে।

বয়স সীমাঃ

আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

পরীক্ষা পদ্ধতিঃ

আবেদনকারীদের লিখিত পরীক্ষা এবং ফিটনেসের পরীক্ষা দিতে হবে।

 

Related Articles

Back to top button