টাইমলাইনবিনোদন

অভিনয় দক্ষতা দেখানোর ছিল, কপিলের শোতে জোকার হয়েই রয়ে গেলেন অর্চনা পূরণ সিং

বাংলাহান্ট ডেস্ক: এক সময়ে বলিউডের প্রথম সারির তারকাদের ছবিতে তাঁর উপস্থিতি ছিল বর্ণময়। শাহরুখ খান, সলমন খান, আমির খান, অনুপম খের দের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন। অর্চনা পূরণ সিং (Archana Puran Singh), সহজাত কৌতুক অভিনয় ছিল তাঁর শক্তির জায়গা। কিন্তু বহুদিন হয়ে গেল, বড়পর্দা বা ছোটপর্দা কোথাওই আর দেখা যায় না অর্চনাকে। শুধু কপিল শর্মার কমেডি শো তে হাসার কাজেই বহাল হয়ে রয়েছেন তিনি।

রাজা হিন্দুস্তানি, জলওয়া, মহব্বতে, কুছ কুছ হোতা হ‍্যায় এর মতো ছবির পাশাপাশি শ্রীমান শ্রীমতি, জুনুন, জানে ভি দো পারোর মতো সিরিয়ালেও অভিনয় করেছেন অর্চনা। এরপরেই ট্র‍্যাক বদলে কমেডি শোতে চলে আসেন তিনি। ‘কমেডি সার্কাস’ এর একাধিক সিজনে বিচারক থাকার পর ‘দ‍্য কপিল শর্মা শো’তে আসেন তিনি।


নভজ‍্যোত সিং সিধুর পরিবর্তে তিনিই নিযুক্ত হন সব জোকে হাসার জন‍্য। একরকম টাইসকাস্ট হয়ে উঠেছেন অর্চনা। এখন অন‍্য ধরণের চরিত্রে অভিনয়ের ইচ্ছা থাকলেও আর কেউ তাঁকে নেয় না বলে দুঃখপ্রকাশ করেছেন তিনি। কমেডি শোয়ের সঙ্গেই অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে পড়েছেন অর্চনা।

অতীতেও কমেডি চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘কুছ কুছ হোতা হ‍্যায়’ এর মিস ব্রিগ‍্যাঞ্জাকে আজো মনে রেখেছেন অনেকেই। কিন্তু অর্চনা তো শুধু এতে খুশি নন। তাঁর কথায়, “২৫ বছর পরেও ওই চরিত্রটা আমাকে তাড়া করে বেড়ায়। অনেকে মনে করেন, আমি কমেডি চরিত্রের জন‍্যই উপযুক্ত। একজন অভিনেত্রী হিসাবে নিজেকে বঞ্চিত, প্রতারিত মনে হয়। ভাল চরিত্রের খিদে আমার এখনো রয়েছে।”

হলিউডের প্রসঙ্গ টেনে অর্চনা বলেন, সেখানে একই ধরণের চরিত্র বারবার পেতে থাকলে সেটাকে সৌভাগ‍্য হিসাবে মানা হয়। কিন্তু অর্চনার মতে, এটা একজন অভিনেতার মৃত‍্যু। বর্ষীয়ান অভিনেত্রী নীনা গুপ্তাকে পর্যন্ত সোশ‍্যাল মিডিয়ায় কাজ চাইতে হয়েছিল। তিনিও সেভাবেই কাজ চাইবেন বলে ভাবছেন অর্চনা।

দর্শকরা শুধু তাঁর একটা দিক দেখেছে। এবার অন‍্য দিকটাও দেখানোর সুযোগ চান তিনি। এখন তাঁর কাজ শুধু বসে বসে হাসা। হাসতে হাসতেই ব‍্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ভরছেন তিনি। অনেকের কাছে এটা স্বপ্নের কাজ। অভিযোগ নেই অর্চনারও। কিন্তু অভিনয়ের খিদেও মেটাতে চান তিনি‌‌।

Related Articles