খেলাটাইমলাইনফুটবল

২০২১ সালে কোপা আমেরিকা জিতে ২৭ বছরের খরা কাটবে আর্জেন্টিনার, দাবি লিও মেসির

বাংলা হান্ট ডেস্কঃ আর্জেন্টিনা শেষবার ফিফা বিশ্বকাপ জিতেছিল 1986 সালে। তারপর বড় সাফল্য বলতে 1993 সালের কোপা আমেরিকা জয়। তারপর থেকে দীর্ঘ 27 বছর ট্রফিহীন রয়েছে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। তারপর বেশ কয়েকবার বিভিন্ন টুর্নামেন্টের ফাইনালে উঠলেও ট্রফি জেতা হয়নি আর্জেন্টিনার। 2014 সালে ফিফা বিশ্বকাপের ফাইনালে উঠলেও ম্যাচের অতিরিক্ত সময়ে জার্মানির কাছে হারতে হয়েছিল মেসিদের। এছাড়াও কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার।

এই মুহূর্তে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ক্লাব ফুটবলে বেশ জনপ্রিয় ফুটবলার। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে ধরা হয় মেসিকে। কিন্তু ক্লাব ফুটবলে সাফল্য পেলেও জাতীয় দলের হয়ে মেসির ভান্ডার শূন্য। এখনো পর্যন্ত আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে কোন ট্রফি জিততে পারেনি লিও মেসি। 2014 সালের ফিফা বিশ্বকাপ এবং কোপা আমেরিকার ফাইনালে উঠলেও ট্রফি জয়ের স্বপ্ন পূরণ হয়নি মেসির।

তবে দীর্ঘ 27 বছর ট্রফিহীন থাকলেও মেসির বিশ্বাস এবার আর্জেন্টিনা ট্রফি জয়ের খরা কাটতে চলেছে। 2021 সালে কোপা আমেরিকার আসর বসতে চলেছে আর্জেন্টিনা এবং কলম্বিয়ায়। মেসি মনে করেন এই কোপা আমেরিকা দিয়েই আর্জেন্টিনার ট্রফি জয়ের খরা কাটতে চলেছে। এক সাক্ষাৎকারে মেসি জানান, “এই মুহূর্তে আর্জেন্টিনার যে দল রয়েছে তাতে ঠিকঠাক পরিকল্পনা করে এগোলে সাফল্য নিশ্চিত। দলের হেড কোচ এবং কোচিং স্টাফরা যদি ঠিকঠাক পরিকল্পনা মাফিক অঙ্ক কষে এগোতে পারে তাহলে আর্জেন্টিনার ট্রফি জয় শুধু সময়ের অপেক্ষা।”

Back to top button
Close