টাইমলাইনখেলাক্রিকেট

এই ভারতীয় দলের সঙ্গে খেলা মানে নিজের দেশকে ছোট করা, ভারতকে নোংরা কটাক্ষ অর্জুন রণতুঙ্গের

বাংলা হান্ট ডেস্কঃ আগামী 13 ই জুলাই থেকে শুরু হচ্ছে ভারত-শ্রীলঙ্কা সিরিজ। ইতিমধ্যেই শ্রীলংকায় পৌঁছে গিয়েছে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। 2 ই জুলাই থেকে তারা অনুশীলন শুরু করে দিয়েছে। তবে শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার আগে বিতর্ক তৈরি করলেন শ্রীলংকার প্রাক্তন অধিনায়ক অর্জুন রণতুঙ্গা। অর্জুন রণতুঙ্গা সরাসরি নিজের দেশের ক্রিকেট কর্তাদের অকর্মক বলে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতীয় দলকে ছোট করলেন।

নিজের ক্ষোভ উগরে দিয়ে অর্জুন রণতুঙ্গা বলেন, “এটাতো দ্বিতীয় শ্রেণীর ভারতীয় দল। এই দলের সঙ্গে খেলা মানে নিজের দেশের ক্রিকেটকে ছোট করা কিন্তু আমাদের দুর্ভাগ্য হল আমাদের দেশের ক্রিকেট বোর্ডের কর্তারা শুধুমাত্র অর্থ উপার্জনের জন্য এই সিরিজে সম্মতি দিয়েছে। এর থেকে লজ্জার আর কিছু হতে পারে না।”

এই মুহূর্তে ইংল্যান্ড সফরে রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মার, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সামিরা। আর তাই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিসিআই দ্বিতীয় একটি দল তৈরি করেছে এবং সেই দলটি শ্রীলঙ্কা সফরে পাঠিয়েছে। এই দলে রয়েছেন শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, সূর্য কুমার যাদব এর মতো তারকারা। এছাড়াও কোচিং এর দায়িত্বে রয়েছেন রাহুল দ্রাবিড়ের মত কিংবদন্তি। তার সত্ত্বেও এই ভারতীয় দলকে ছোট করলেন 1996 বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুন রণতুঙ্গা।

তিনি আরও বলেন বিসিসিআই নিজেদের সেরা দল ইংল্যান্ডে পাঠিয়ে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে শ্রীলঙ্কা সফরে। এর থেকে অপমানের আর কিছু হতে পারে না। তবে তিনি এই সবের জন্য বিসিসিআইকে কোনভাবেই দায়ী করেন নি। পুরো দায় চাপিয়েছেন শ্রীলংকা ক্রিকেট বোর্ড কর্তাদের উপর। তার দাবি শুধুমাত্র কিছু ডলার উপার্জনের জন্য নিজের দেশকে লজ্জায় ফেলছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের কর্তারা।

Related Articles

Back to top button