টাইমলাইনফুটবলখেলা

অর্জুন পুরস্কার প্রাপ্ত সন্দেশ ঝিঙ্গান জানালেন ভারতীয় ফুটবল নিয়ে তার স্বপ্নের কথা

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় ক্রীড়া জগতের এক বিস্ময় নাম হল ধ্যানচাঁদ। যার দখলে রয়েছে অলিম্পিকের তিন তিনটি সোনা। যাকে হকির জাদুঘর বলা হয়। সেই ধ্যানচাঁদ এর জন্মদিনে ভারতবর্ষে পালিত হয় জাতীয় ক্রীড়া দিবস হিসাবে। এইদিন দেশের উল্লেখযোগ্য ক্রীড়াবিদদের দেওয়া হয় বিশেষ সম্মান। এই বছরেও ধ্যানচাঁদ এর জন্মদিনে দেওয়া হল রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার, ধ্যানচাঁদ পুরস্কার, অর্জুন পুরস্কার, দ্রোণাচার্য পুরস্কার। এই বছর ছিল কিংবদন্তি ধ্যানচাঁদের 115 তম জন্মবার্ষিকী। আর এই দিন ফের একবার  ধ্যানচাঁদকে ভারতরত্ন দেওয়ার দাবি উঠলো।

করোনার কারণে এই বছর জাতীয় ক্রীড়া দিবস পালন করা হয় ভার্চুয়ালি ভাবে। এই ভার্চুয়ালে অনুষ্ঠানে মোট 60 জন ভারতীয় ক্রীড়াবিদকে বিশেষ সম্মানে সম্মানিত করা হয়। তবে করোনা জনিত কারন, বার্ধক্যজনিত কারন এবং অন্যান্য কারণের জন্য কুস্তিগীর বিনেশ ফোগত সহ আরও 14 জন এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। তবে পুরস্কারপ্রাপ্ত প্রত্যেক ক্রিড়াবিদই খুব খুশি কারণ এই বছর করোনা মহামারীর মধ্যেও ক্রীড়ামন্ত্রী কিরন রিজিজু পুরস্কার মূল্য অনেকটা বৃদ্ধি করে দিয়েছেন।

অর্জুন পুরস্কার পেয়ে ভারতীয় ফুটবলার সন্দেশ ঝিঙ্গান জানালেন, “আমার জীবনের একটা স্বপ্ন সফল হল, আরও একটা স্বপ্ন সফল করতে চাই সেটা হল বিশ্বকাপে ভারতকে খেলতে দেখতে চাই।” সারা দেশের সঙ্গে কলকাতাতেও পালিত হল জাতীয় ক্রীড়া দিবস। কিংবদন্তি ধ্যানচাঁদকে তার জন্মদিনে শ্রদ্ধা জানালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস।

Related Articles

Back to top button