টাইমলাইনভারত

পাকিস্তান সীমান্তে মোতায়েন হল ভারতের হাজার হাজার জওয়ান, বড় কিছু হওয়ার আশঙ্কা?

বাংলা হান্ট ডেস্কঃ ভারত (India) আর পাকিস্তানের (Pakistan) মধ্যে সীমান্তে লাগাতার উত্তেজনা জারি আছে। আর এরমধ্যে পাকিস্তান লাইন অফ কন্ট্রোল (Line Of Control) দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে। পাকিস্তানের জঙ্গিদের ভারত পাঠানোর সমস্ত রকম প্রচেষ্টাকে ব্যর্থ করার জন্য ভারত চরম পদক্ষেপ নিয়েছে। উল্লেখ্য, ভারতীয় সেনা পাকিস্তান থেকে জঙ্গি অনুপ্রবেশ রোখার জন্য তিন হাজার অতিরিক্ত জওয়ান মোতায়েন করা হয়েছে।

সুত্র অনুযায়ী, অতিরিক্ত ভারতীয় জওয়ানদের মোতায়েনের ফলে পাকিস্তানের প্রতিটি চালবাজির মোক্ষম জবাব দেওয়া আর অনুপ্রবেশ রোখার প্রচেষ্টা রোখা সক্ষম হবে। সুত্র থেকে জানা যায় যে, এবছর পাকিস্তান দ্বারা সীমান্ত পার করে জঙ্গি অনুপ্রবেশ করানোর সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। যদিও, পাকিস্তান অক্টোবর আর নভেম্বরে প্রচণ্ড তুষারপাতের মধ্যেও অনুপ্রবেশের চেষ্টা করছিল, কিন্তু ভারতীয় সেনা সেটির মোক্ষম জবাব দেয়।

সুত্র অনুযায়ী, ভারতীয় সেনা এলওসিতে চরম সতর্কতা অবলম্বন করছে আর পাকিস্তানের প্রতিটি পদক্ষেপের দিকে নজর লাগিয়ে বসে আছে। ভারতীয় সেনা লাইন অফ কন্ট্রোলে প্রতিটি বিরূপ পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য প্রস্তুত। কিছুদিন আগেই সেনা প্রধান এলওসি-এর রিপোর্ট পেশ করে জানিয়েছিলেন যে, সীমান্তে লাগাতার পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে চলছে।

Related Articles

Back to top button