টাইমলাইনভারত

দেশের সবথেকে বড় কোয়ারেন্টাইন সেন্টারের দায়িত্ব নিলো ভারতীয় সেনা

নয়া দিল্লীঃ দিল্লীর (Delhi) নরেলায় (Narela) দেশের সবথেকে বড় কোয়ারেন্টাইন সেন্টারকে দিল্লী সরকারের মেডিকেল স্টাফদের স্বস্তি দেওয়ার জন্য সেনা (Indian Army) নিজেরাই দায়িত্ব নিলো। সেনার মুখপাত্র কর্নেল অমন আনন্দ রবিবার জানান, এবার শুধু রাতের বেলায় দিল্লী সরকারের মেডিকেল স্টাফ এই শিবিরের দেখভাল করবে।

গত পয়লা এপ্রিল থেকে সেনার ৪০ সদস্যিয় মেডিকেল স্টাফ ওই কোয়ারেন্টাইন সেন্টারে নিযুক্ত করা হয়েছে। সেখানে তাবলীগ জামাতের সাথে যুক্ত ৯৩২ জন সন্দিগ্ধদের রাখা হয়েছে। দিল্লী সরকার ওই কোয়ারেন্টাইন সেন্টার মার্চের মাঝামাঝিতে তৈরি করেছিল।

সেখানে ১২৫০ জনকে রাখা যেতে পারে। কেন্দ্র জানিয়েছে, হটস্পটের যতগুলো এলাকা আছে, সেখানে সন্দিগ্ধদের খোঁজ করার জন্য সরকার রণনীতি বদলাচ্ছে। সেনা এই কোয়ারেন্টাইন সেন্টারকে ১৬ই এপ্রিল নিজেদের দায়িত্বে নিয়েছিল। ওই কোয়ারেন্টাইন সেন্টারে আপাতত ৪০ জন কর্মী কার্যরত আছেন। তাদের মধ্যে ৬ টি মেডিকেল অফিসার আর ১৮ টি প্যারামেডিকেল স্টাফ আছেন।

এই সেন্টারে ১২০০ এর বেশি করোনা সন্দিগ্ধ ভর্তি আছে, তাদের মধ্যে অধিকাংশ নিজামুদ্দের তাবলীগ জামাতের সাথে জড়িত মানুষ আছে। সেনা নিজেদের কাজ সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত দেখবে। এরপর ওই কোয়ারেন্টাইন সেন্টারের দেখভাল করবে দিল্লী সরকারের মেডিকেল স্টাফরা।

Related Articles

Back to top button