টাইমলাইনবিনোদন

অনলাইন পেমেন্টে খোয়ালেন সর্বস্ব, আর্থিক প্রতারণার অভিযোগ দায়ের অর্পিতা চট্টোপাধ‍্যায়ের

বাংলাহান্ট ডেস্ক: একটি আন্তর্জাতিক গেমিং প্ল‍্যাটফর্মে করেছিলেন অনলাইন পেমেন্ট (online payment)। সেখান থেকেই আর্থিক প্রতারণার শিকার হলেন প্রসেনজিৎ ঘরনী অর্পিতা চট্টোপাধ‍্যায় (arpita chatterjee)। ওই গেমিং প্ল‍্যাটফর্মে পেমেন্টের সময় নথিভুক্ত করতে হয়েছিল কার্ডের সমস্ত ডিটেলস। সেখান থেকেই প্রতারণার শিকার হয়েছেন বলে সন্দেহ অর্পিতার। আর্থিক প্রতারণার অভিযোগও দায়ের করেছেন তিনি।
অভিনেত্রী জানান, গত আড়াই তিন মাস ধরে তাঁর ব‍্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছিল। টাকা কাটার নোটিফিকেশন দিয়ে ই মেলও আসছিল তাঁর কাছে ব‍্যাঙ্ক থেকে। বেশ কিছু সময় পর তিনি বুঝতে পারেন প্রতারণা করা হচ্ছে তাঁর সঙ্গে। তারপরেই ব‍্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করেন অর্পিতা।

95366 Bangla Hunt Bengali News
অর্পিতা জানান, প্রায় দেড় লাখ টাকা টাকা ফেরত পেয়েছেন তিনি। এর জন‍্য দেড় মাস সময় লেগেছে। বিষয়টি কলকাতা পুলিসের সাইবার ক্রাইম শাখাতে জানান তিনি। ক্রেডিট কার্ড সংস্থাতেও অভিযোগ জানান অভিনেত্রী। কিন্তু টাকা ফেরত পাওয়ার পরেও অভিযোগ প্রত‍্যাহার করেননি। এই ধরনের প্রতারণার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া জরুরি, এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।

তাঁর আরও অভিযোগ, দেশের মধ‍্যে কোনও অনলাইন পেমেন্ট করতে হলে OTP বা ওয়ান টাইম পাসওয়ার্ডের ব‍্যবস্থা রয়েছে। কিন্তু আন্তর্জাতিক কোনও সংস্থার ক্ষেত্রে এমন কোনও ব‍্যবস্থা নেই। এই বিষয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে জবাব চেয়েছেন তিনি।

Back to top button