টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

গরুপাচারকাণ্ডে গ্রেফতারি পরোয়ানা জারি হল তৃণমূল নেতা বিনয় মিশ্রের নামে, খুঁজে বের করতে নামল CBI

বাংলাহান্ট ডেস্কঃ অনুপ মাজির পর এবার যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র (vinay mishra), গ্রেফতারি পরোয়ানা জারি করল আসানসোলে সিবিআআইয়ের বিশেষ আদালত। কয়লা এবং গরু পাচার কাণ্ড নিয়ে বিগত বেশ কয়েকদিন ধরে তোলপাড় হয়ে উঠেছে বাংলা। দুই মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা এবং বিনয় মিশ্র এখনও ফেরার। এই কাণ্ডে তদন্তের স্বার্থে জেরা করা হয়েছে বিশিষ্ট পুলিশ আধিকারিকদেরও।

তদন্তকারীরা জানিয়েছেন, এই  যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের মাধ্যমে গরুপাচারের বিপুল অঙ্কের টাকা পাচার করা হত। এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই তাঁকে একাধিকবার নোটিশও পাঠিয়েছে। প্রায় গত ১ মাস ধরে তাঁকে খোঁজার পরও যখন হদিশ মেলেনি, তখন বিনয় মিশ্রের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করল আসানসোলে সিবিআআইয়ের বিশেষ আদালত।

তদন্তকারীরা আরও জানিয়েছেন, বিনয় মিশ্রের পরিবারের কাছেও তাঁর ব্যাপারে কোন খবর নেই। সে কোথায় তারাও জানেন না। ফোনেও পাওয়া যাচ্ছে না বিনয় মিশ্রকে। তাই তাঁকে ফেরার ঘোষণা করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

পাশাপাশি, সিবিআআইয়ের তরফ থেকে জানা গিয়েছে, গরুপাচারের বিষয়টা প্রকাশে আসার পর থেকে শুরু হওয়া তদন্তের স্বার্থে একবারও বিনয় মিশ্র কোনরকম সাহায্য করেননি। ৩ বার আইনি নোটিশ পাঠানোর পরও তাঁর কোন খোঁজ  নেই। গত  ১৯ শে জানুয়ারিও তাঁকে হাজিরা দেওয়ার নোটিশ পাঠানো হয়। কিন্তু কোন কিছুতেই কাজ হয়, এমনকি তাঁর রাসবিহারীর বাসভবনেও সে নেই। খালি হাতেই ফিরতে হয়েছে।

Back to top button