টাইমলাইনবিনোদন

ক্ষমতার জোরে রাজ করছেন তারকা সন্তানরা, এদিকে ইন্ডাস্ট্রিতে ২৫ বছর কাটিয়েও কাজ খুঁজছেন আরশাদ ওয়ারসি

বাংলাহান্ট ডেস্ক: বলিউড (bollywood) ইন্ডাস্ট্রিতে পা রাখা হয়তো সহজ, কিন্তু টিকে থাকা অত সোজা নয়। বাঘা বাঘা অভিনেতা অভিনেত্রীরাও বারে বারে নিজের দক্ষতার পরিচয় দিয়েও একটা কাজের জন‍্য পরিচালক প্রযোজকদের দোরে দোরে ঘুরে বেড়ান। কাহিনিটা খুব একটা ব‍্যতিক্রম নয় অভিনেতা আরশাদ ওয়ারসির (arshad warsi) জন‍্যও।

ইন্ডাস্ট্রিতে বহু বছর হয়ে গেল আরশাদের। অত‍্যন্ত পরিচিত মুখ তিনি। মুন্নাভাই এমবিবিএস, গোলমাল এগেইন, দেড় ইশকিয়ার মতো ছবিতে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। মূলত কমেডি চরিত্রেই বেশি অভিনয় করেন তিনি‌। কিন্তু এমন বহুবার হয়েছে যে ইন্ডাস্ট্রিতে নিজের টিকে থাকা নিয়ে সন্দিহান হয়ে পড়েছেন আরশাদ। বলিউডে ২৫ বছর পূর্ণ করে ইন্ডাস্ট্রির এক নির্মম দিকের কথা তুলে ধরলেন তিনি।


সংবাদ মাধ‍্যমের সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি ভাবিনি যে ২৫ বছর টিকে যাব ইন্ডাস্ট্রিতে। একে একে আমার সমসাময়িক অভিনেতাদের গায়েব হয়ে যেতে দেখে খুব ভয় পেয়ে যেতাম আমি। প্রতিবারই ভাবতাম, পরের নম্বরটাই বোধ হয় আমার। আমি হেরে যাওয়ার ভয় পেতাম। সবাই আমাকে বিদ্রূপ করত যে আমি হিরো হওয়ার জন‍্য এসেছি।”

আরশাদ বলেন, জীবনে অনেক উত্থান পতন দেখেছেন তিনি। কখনো তাঁর হাতে একের পর এক কাজ এসেছে। আবার কখনো একটা কাজের জন‍্য হা পিত‍্যেশ করতে হয়েছে। মোটামুটি সব ধরনের অভিজ্ঞতাই হয়ে গিয়েছে তাঁর। তবে সব অভিজ্ঞতার জন‍্যই তিনি কৃতজ্ঞ। যারা তাঁর উপরে এতদিন ভরসা করেছেন, দর্শকদের তিনি ধন‍্যবাদ জানিয়েছেন।

কিন্তু ইন্ডাস্ট্রি এতটাই নির্মম জায়গা, একজন অভিনেতাকে এখানে ২৫ বছর অতিক্রম করেও একটা কাজের জন‍্য হন‍্যে হয়ে ঘুরতে হয়। আরশাদের কথায়, “আরো অনেকটা পথ আমাকে যেতে হবে। কারণ বলিউডে আমার ২৫ বছর হয়ে গিয়েছে ঠিকই, কিন্তু এখনো আমার কাছে কাজ নেই। ইন্ডাস্ট্রিটা এমনি।” উল্লেখ‍্য, আরশাদের সময়কার একাধিক অভিনেতা অভিনেত্রীই বহুদিন আগে বলিউড থেকে পাততাড়া গুটিয়েছেন।

শুধুমাত্র কাজের অভাবেই এই দুনিয়া থেকে সরে যেতে হয়েছে তাঁদের। অপরদিকে প্রতি বছরই প্রায় কোনো না কোনো তারকা সন্তানকে লঞ্চ করা হয় ইন্ডাস্ট্রিতে। বলিউডের এই নেপোটিজম নিয়ে বহুবার আওয়াজ ওঠানো হয়েছে। সম্ভবত ভবিষ‍্যতেও ওঠানো হবে।

Related Articles