fbpx
কাজের খবরটাইমলাইন

চাকরি চাই,চাকরি চাই,কিন্তু এই বিভাগে চাকরির প্রবণতা ক্রমশ হ্রাস! চিন্তায় বিশেষজ্ঞমহল

 

বাংলা হান্ট ডেস্কঃ  চাকরি চাই! চাকরি চাই! বর্তমান সমাজে এ যেন এক বেকার সমাজের আর্তনাদ শোনা যায়। কেন্দ্র-রাজ্য চাকরির অবস্থান নিয়ে বর্তমানে বিরোধী দল গুলিকে বহুবার কিন্তু গলা ফাটাতে শোনা গেছে। এর মাঝেই এক চাঞ্চল্যকর তথ্য উপস্থিত হয়েছে।

বর্তমানে চাকরির বাজারে কি কেন্দ্র কি রাজ্য সব জায়গাতেই প্রায় পড়ে গিয়েছে। কারণ সরকারি চাকরি পাবার ক্ষেত্রে যেমন একটা কাঠখড় পোড়ানোর মতো অবস্থা। তেমনি বেসরকারি বিভাগীয় চাকরি পাওয়াটা এখন হয়ে গেছে অনেকটাই কঠিন থেকে কঠিনতম। কলা বিভাগ থেকে চাকরি প্রার্থীর সংখ্যা কমছে। চাকরি বাড়ছে ইঞ্জিনিয়ারিং-এর প্রার্থীদের। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এলো সমীক্ষায়। এ.আই.সি.টি.ই  সমীক্ষায় উঠে এল এই চিত্র।

সব বিভাগ ছাপিয়ে চাকরি করার যোগ্যতা এগিয়ে রয়েছেন ইঞ্জিনিয়ারিংয়ের প্রার্থীরাই। এ.আই. সি.টি.ই বা অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন সারা দেশজুড়ে এই সমীক্ষা করে। তাদের সম্প্রতি সমীক্ষায় এরকমই রিপোর্ট উঠে এসেছে। তাদের এই সমীক্ষার ছিল মূলত কোন বিষয়ে কোন বিভাগে চাকরির হার কতটা? মূলত কোন বিভাগ থেকে কত শতাংশ পড়ুয়ারা চাকরি পাচ্ছেন তা নিয়ে সমীক্ষা করে এ আই সি টি ই।

Back to top button
Close
Close