ক্রিকেটখেলাটাইমলাইন

যেন দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করছি, আমি দেশদ্রোহী! কাঁদতে কাঁদতে বলেছিলেন ইশান্ত শর্মা।

বাংলাহান্ট ডেস্কঃ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ওয়ানডে ম্যাচে বল হাতে বেধড়ক মার খেয়েছিলেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ভারতের জেতা ম্যাচ কার্যত একা হাতেই হারিয়ে দিয়েছিলেন ইশান্ত শর্মা। আর সেই জঘন্য পারফরম্যান্সের পরে একেবারে ভেঙে পড়েছিলেন ইশান্ত শর্মা। খাওয়া, ঘুম সবকিছু উড়ে গিয়েছিল তার। এমনকি সেই ম্যাচের পর বান্ধবীর কাছে ফোন করে প্রচুর কান্না কাটি করেছিলেন তিনি।

এতদিন পর সেই সময় কার কথা প্রকাশ্যে আনলেন ইশান্ত শর্মা। বললেন সেই সময় আমার কাছে কার্যত দুঃস্বপ্নের মতো গিয়েছিল। ক্রিকেটীয় আড্ডায় ইশান্ত শর্মা জানালেন, 2013 সালে ভারত ও অস্ট্রেলিয়ার একটি একদিনের ম্যাচ হচ্ছিল। সেই ম্যাচে ভারতের দেওয়া 304 রানের টার্গেট পূরণ করতে নেমে অস্ট্রেলিয়ার শেষ তিন ওভারে 44 রানের প্রয়োজন ছিল। সেই সময়কার ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তখন বল করতে পাঠিয়েছিলেন ইশান্ত শর্মাকে। বোলিং করতে নেমেছে এক ওভারে চারটি ছক্কা, একটি চার এবং একটি 2 রান মোট 30 রান খেয়ে বসেন সেই ওভারে।

সেই ম্যাচটি চার উইকেটে জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। সেই ম্যাচের স্মৃতিচারণা করে ইশান্ত শর্মা বলেন তখন আমি মানসিকভাবে খুবই ভেঙ্গে পড়েছিলাম। তখন আমার মনে হয়েছিল আমি দেশের সঙ্গে বিশ্বাসঘটকতা করছি। তখন আমি কারুর সাথে কথা বলতাম না খাওয়া- দাওয়া, ঘুম সব কিছু উড়ে গিয়েছিল। সেই সময়টা আমার কাছে ছিল কার্যত দুঃস্বপ্নের মতো।

Back to top button
Close