টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

‘নিজের ব্যর্থতার কারণেই মুসলিমদের বলির পাঁঠা করেছেন’- মমতাকে তোপ ওয়েইসির

বাংলাহান্ট ডেস্কঃ তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিকে (mamata banerjee) আক্রমণ করলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি (asaduddin owaisi)। তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের অডিও টেপ ফাঁস হওয়ার প্রসঙ্গ তুলে মমতাকে কটাক্ষ করলেন আসাদউদ্দিন ওয়েইসি। সেইসঙ্গে মুসলিমদের বলির পাঁঠা করার বিষয়েও তোপ দাগেন ওয়েইসি।

আসাদউদ্দিন ওয়েইসি অভিযোগ করেন, ‘৩০ বছরেরও বেশি সময় ধরে বাংলার মানুষকে বঞ্চিত করেছে বামেরা। এরপর তৃণমূল এসেও কিছুই করতে পারেনি, আর বিজেপিও করবে না। মমতা ব্যানার্জি যদি সত্যিই মুসলিমদের জন্য কিছু করে থাকেন, তাহলে তিনি মুসলিম ভোট ভাগ হওয়ার ভয় পাচ্ছেন কেন? কেন বলছেন- মুসলিম ভোট ভাগ হতে দেবে না! হিন্দুত্ব থেকে মুসলিমদের বাঁচানোর আশ্বাস দিয়েছিলেন মমতা ব্যানার্জি, আর এদিকে তাদের ভোটকুশলী স্বীকার করেছেন, কিভাবে মমতা ব্যানার্জি হিন্দুত্বকে প্রাধান্য দিচ্ছেন’।

ওয়েইসি আরও বলেন, ‘শিক্ষা থেকে শুরু করে সরকারি চাকরি সবকিছু থেকেই মুসলিমরা বঞ্চিত হয়েছেন। সাম্প্রদায়িকতাকে বাংলায় জায়গা করে দিয়ে মুসলিমদেরই বলির পাঁঠা করেছেন মমতা ব্যানার্জি। তাঁর ব্যর্থতাঁর কারণেই মুসলিমরা বঞ্চিত হচ্ছেন’।

বাংলায় মোট মুসলিম জনসংখ্যার হিসাব দিয়ে তিনি বলেন, ‘বাংলায় ২৭ শতাংশ মুসলিমের মধ্যে মাত্র ৬ শতাংশ সরকারি চাকরি পেয়েছেন। মাত্র ১১ শতাংশ মুসলিম ছাত্রছাত্রী উচ্চশিক্ষার সুযোগ পেয়ছেন। অন্যদিকে গ্রামের ৮০ শতাংশ মুসলিমদের রোজগার ৫,০০০ টাকার কম। এর জন্য মমতার পাশাপাশি দায়ী বামেরাও’।

Back to top button