টাইমলাইনভারতরাজনীতি

পেট্রোলের দাম বৃদ্ধির জন্য দায়ী ‘তাজমহল’! এ কী বললেন আসাদউদ্দিন ওয়াইসি

বাংলাহান্ট ডেস্ক : পেট্রোলের দাম বৃদ্ধির জন্য দায়ী তাজমহল (Taj Mahal)। এবার এমনই মন্তব্য করলেন আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। দেশের সমস্ত সমস্যার জন্য বিজেপি সরকার মুসলমান ও মুঘলদের বিরুদ্ধে অভিযোগ আনার পরিপ্রেক্ষিতেই এমন বক্তব্য ওয়াইসির।

বিজেপি সরকার ও নরেন্দ্র মোদীকে ব্যঙ্গ করে তিনি বলেন, “শাজাহান যদি তাজমহল তৈরি না করতেন তাহলে আজ পেট্রোলের দাম হত ৪০ টাকা।”দেশের সকল প্রকার সমস্যার জন্য মোদী সরকারের বারংবার মুঘল ও মুসলমানদের উপর দোষারোপ করার প্রসঙ্গ তুলে ধরে ওয়াইসি একটি জনসভায় কটাক্ষের সুরে বলেন, “দেশের তরুণরা বেকার, মুদ্রাস্ফীতি বাড়ছে, ডিজেল প্রতি লিটারে ১০২ টাকায় বিক্রি হচ্ছে , প্রকৃতপক্ষে এর জন্য দায়ী ঔরঙ্গজেব,নরেন্দ্র মোদী নয়।”

শুধু তাই নয়, বেকারত্বের জন্য তিনি দায়ী করেছেন সম্রাট আকবরকে। বিজেপি সরকারকে একহাত নিয়ে তিনি মন্তব্য করেন, “শাজাহান তাজমহল তৈরি করেছেন বলেই আজ পেট্রোলের দাম ১০৪ টাকা।” তীব্র কটাক্ষ করে ওআইসি আরো বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী, শাজাহান যদি তাজমহল তৈরি না করতে তাহলে আজ পেট্রোলের দাম হত ৪০ টাকা। আমি স্বীকার করছি ওনারা তাজমহল ও লালকেল্লা তৈরি করে ভুল করেছেন। তাদের উচিত ছিল তাজমহল তৈরি না করে ২০১৪ সালে নরেন্দ্র মোদীর কাছে সেই টাকা হস্তান্তর করা।”

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীনের সভাপতি ওয়াইসির ভাষণের একটি ভিডিও টুইটার প্রোফাইলে শেয়ার করা হয়েছে । সেই ভিডিওতে তাকে বলতে শোনা যাচ্ছে, “শুধুমাত্র মুঘলরাই কি ভারত শাসন করেছে? অশোক করেননি? চন্দ্রগুপ্ত মৌর্য করেননি? কিন্তু বিজেপি শুধু মুসলমানদেরই দেখতে পায়। ওদের এক চোখে মুসলমান আরেক চোখে পাকিস্তান।”

আসাউদ্দিন ওয়াইসি আরও সংযোজন করেন, “পাকিস্তানের সাথে ভারতের মুসলমানদের কোন সম্পর্ক নেই। আমরা জিন্নাহর প্রস্তাব নাকচ করেছিলাম এবং এর জন্য এই বছর ভারতে ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করব। এই দেশের কোটি কোটি মুসলমান সাক্ষী যে তাদের পূর্বপুরুষেরা পাকিস্তান যেতে চায়নি, তারা এই দেশে থাকতে চেয়েছেন। ভারত আমাদের জন্মভূমি। আমরা ভারত ছাড়বো না। সরকার আমাদের বিরুদ্ধে যতই চক্রান্ত করুন আমরা শেষ দিন পর্যন্ত এখানেই থাকবো।” ফলত, ওয়াইসি যে ফের একবার গেরুয়া শিবিরকে ধর্মীয় মেরুকরণে রাজনীতি নিয়ে দুশলেন একথা বলাই বাহুল্য।

Related Articles