টাইমলাইনভারতরাজনীতি

‘আদালতে তালা লাগিয়ে দিন”, দাঙ্গাকারীদের বাড়িতে বুলডোজার চলায় যোগীকে নিশানা ওয়াইসির

বাংলা হান্ট ডেস্কঃ ধর্মীয় ইস্যুকে কেন্দ্র করে একের পর এক বিতর্ক ক্রমশ দানা বেঁধে চলেছে উত্তরপ্রদেশে। রাজ্যের একাধিক প্রান্তে বিক্ষোভের ছবি ক্রমশ বেড়েই চলেছে আর তার মাঝে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে (Yogi Adityanath) কটাক্ষ ছুঁড়ে দিলেন এআইএমআইএম (All India Majlis-e-Ittehadul Muslimeen) প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)।

একদিকে প্রাক্তন বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য নিয়ে রাজ্যের বিভিন্ন জেলায় আন্দোলনের পথে নেমেছে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা। ইট বৃষ্টি এবং ভাঙচুর মাঝে ক্রমশ উত্তপ্ত হয়ে চলেছে পরিস্থিতি আর অপরদিকে জুম্মার নামাজের পর হিংসার ঘটনায় পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এর মাঝেই আবার প্রয়াগরাজ হিংসার ঘটনায় অভিযুক্তের বাড়িতে বুলডোজার চালানো নিয়ে একের পর এক আক্রমণে বিদ্ধ হয়েছে যোগী সরকার। বর্তমানে সরকারকে আক্রমণ করে মন্তব্য প্রকাশ করলেন আসাদউদ্দিন ওয়াইসি।

একটি সমাবেশ চলাকালীন এদিন ওয়াইসি বলেন, “আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে একটি আবেদন করতে চাই, তিনি যেন দ্রুত আদালত গুলিতে তালা দেওয়ার ব্যবস্থা করেন। কারণ, সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী দোষীর ব্যাপারে সকল সিদ্ধান্ত নিচ্ছেন। তাহলে আদালতের আর কোনও প্রয়োজনীয়তা নেই।”

তিনি বলেন, “সাম্প্রতিককালে যদি উত্তরপ্রদেশের বেশ কয়েকটি ঘটনার দিকে আপনারা চোখ রাখেন, তাহলে দেখতে পাবেন যে, ইউপি সরকারের দ্বারা অজয়ের বাড়ি ভাঙা হয় না, কিন্তু ফাতেমার বাড়ি ভেঙে দেওয়া যায়। আমি মোদিকে জিজ্ঞাসা করতে চাই, এটা বিদ্বেষ ছাড়া আর কি? বর্তমানে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রধান বিচারপতি হয়ে উঠেছেন। তিনি নির্ধারণ করে সকলের বাড়ি ভেঙে দিচ্ছেন। তবে এক্ষেত্রে রয়েছে বিদ্বেষ, কারণ তারা কেবলমাত্র একটি সম্প্রদায়ের ওপর নিয়ন্ত্রণ করে চলেছে। ফলে বর্তমানে আদালতে তালা দিয়ে দেওয়া উচিত।”

Yogi Adityanath to launch election campaign on average in Asaduddin Owaisi

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে হিংসার ঘটনায় অভিযুক্ত জাভেদের বাড়িতে অভিযান চালিয়ে তা ভেঙে দেয় উত্তরপ্রদেশ প্রশাসন। বিশাল বাহিনী দিয়ে তার বাড়ি সম্পূর্ণরূপে ভেঙে দেওয়া হয়। তবে শুধু সে নয়, এছাড়াও একাধিক জনের ঘরবাড়িও যে প্রশাসনের নজরে রয়েছে, সে বিষয়ে স্পষ্ট করা হয় আর এর মাঝে ওয়াইসির এহেন আক্রমণ নতুন করে বিতর্ক সৃষ্টি করবে বলে মত বিশেষজ্ঞদের।

Related Articles