fbpx
খেলাটাইমলাইন

৭ উইকেট নিয়ে একা হাতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপ ধ্বংস করে দিলেন অশ্বিন।

ভারতীয় দলের ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল আগেই বাদ পড়েছেন ডানহাতি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এখন শুধুমাত্র টেষ্ট ক্রিকেটেই তিনি সুযোগ পান। তবে কিছু মাস ধরে টেষ্ট ক্রিকেট দলে সুযোগ হলেও প্রথম একাদশে সুযোগ হচ্ছিল না তার। ক্যারিবিয়ান সফরে তাকে রিসার্ভ বেঞ্চে বসেই কাটাতে হয়েছে।

তবে এবার ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিরুদ্ধে দলে জায়গা পেয়েই বাজিমাত করলেন অশ্বিন। দীর্ঘদিন পরে জাতীয় দলে জাগায় পেয়ে প্ৰথম টেস্টেই একা হাতে ধ্বংস করে দিলেন প্রোটিয়া ব্যাটিং লাইন আপ। অশ্বিন একাই নিলেন সাত উইকেট।

প্রথমে ব্যাটিং করে দুই ওপেনারের দুর্দান্ত পারফরম্যান্সের ফলে ভারতীয় টিম পৌঁছে যায় রানের পাহাড়ে। ওপেনার রোহিত শর্মার 176 এবং অপর ওপেনের মায়াঙ্ক আগরওয়ালের 215 রানের উপর ভর করে ভারতীয় দল পৌঁছে যায় 502 রানে।

সাউথ আফ্রিকাকে ইনিংসে শুরুতেই ধাক্কা দেয় অশ্বিন। মাত্র 5 রান করেই আশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফিরে যান মারক্রম। তারপর একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় প্রোটিয়া শিবির। সেই সময় কিছুটা হাল সামলায় ডি কক এবং এলগার। কিন্তু অশ্বিনের 7 উইকেটের দৌলতে মাত্র 431 রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস।

Leave a Reply

Back to top button
Close
Close