টাইমলাইনখেলাক্রিকেট

স্মিথ, পেইনদের সঙ্গে একই লিফটে উঠতে দেওয়া হত না আমাদের, বোমা ফাটালেন অশ্বিন

বাংলা হান্ট ডেস্কঃ এবার ভারতের অস্ট্রেলিয়ার সফরে একাধিক বিতর্কের সৃষ্টি হয়েছে। অস্ট্রেলিয়া সফরে বারবার বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। সিডনি টেস্ট চলাকালীন ভারতীয় বোলার যাসস্প্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজকে উদ্দেশ্যে করে বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করেছিল অস্ট্রেলিয়ান সমর্থকরা। এছাড়া শেষ টেস্টে ব্রিসবেনেও ভারতীয় বোলার সিরাজ এবং ওয়াসিংটন সুন্দরকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষ মূলক কটূক্তি করা হয় দর্শকাসন থেকে।

তবে শুধু মাঠের ভিতরেই নয় মাঠের বাইরেও বিভিন্ন ভাবে বর্ণবিদ্বেষের শিকার হতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। ভারতীয় ক্রিকেটারদের জৈব সুরক্ষার নামে বারবার বর্ণবিদ্বেষ মূলক হেনস্থার শিকার হতে হয়েছে অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে এমনই গুরুতর অভিযোগ এনে কার্যত বোমা ফাটালেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

ইউটিউব চ্যানেলে রবিচন্দ্রন অশ্বিন বলেছেন, “সিডনিতে পৌঁছানোর পর দুটি দলকেই কোয়ারেন্টিনে রাখা হয়। ভারত এবং অস্ট্রেলিয়া দুই দল একই কোয়ারেন্টিনে থাকলেও একই লিফট ব্যবহার করতে পারতাম না আমরা। অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা যে লিফটে উঠতেন সেটাই আমাদের উঠতে দেওয়া হত না। এতে আমাদের খারাপ লাগতো। এছাড়া ব্রিসবেনে আমাদের সুইমিংপুল, জিম কিছুই ব্যবহার করতে দেওয়া হয় নি। এমনকি হোটেলের রুম থেকে বাথরুম সব কিছুই আমাদের নিজেদেরকেই পরিস্কার করতে হয়েছে।

Back to top button