fbpx
টাইমলাইনভারত

কাল সকাল ৯টায় দেশবাসীর জন্য একটি ভিডিও ম্যাসেজ দেবেন প্রধানমন্ত্রী মোদী, জেনে নিন কি থাকবে সেখানে?

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) জানিয়েছেন যে তিনি কাল সকাল ৯টার সময় দেশবাসীর সাথে একটি ভিডিও ম্যাসেজ শেয়ার করবেন। শোনা যাচ্ছে যে, এই ভিডিও ম্যাসেজ দেশে বেড়ে চলা করোনা ভাইরাসের মামলা নিয়ে হতে পারে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রী, শিল্পপতি, মিডিয়ার প্রধানদের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যেম কথা বলেছেন। উনি সবার কাছে এই বিপদে সাহায্যের আবেদন জানিয়েছেন।

আরেকদিকে, দেশে করোনা ভাইরাসের বিপদ দেখে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আর উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু রাজ্যপাল, উপ রাজ্যপাল এবং প্রশাসনিক কর্তাদের সাথে রাষ্ট্রপতি ভবনে একটি ভিডিও কনফারেন্স করবেন। কেন্দ্র সচিবালয় এই কথা জানিয়েছে। আপনাদের জানিয়ে দিই, আজ করোনার কারণে হরিয়ানা, পাঞ্জাব, রাজস্থান এবং গুজরাটে একজন করে মৃত্যু হয়েছে। করোনার কারণে দেশে সবথেকে বেশি প্রভাবিত রাজ্য হল মহারাষ্ট্র। সেখানে রোগীর সংখ্যা বেড়ে ৩৩৮ হয়ে গেছে।

কেন্দ্রীয় স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে জারি পরিসংখ্যান অনুযায়ী, বিগর ১২ ঘণ্টায় ১৩১ টি নতুন মামলা সামনে এসেছে। এর সাথে সাথে দেশজুড়ে সংক্রমণের সংখ্যা বেড়ে ১৯৬৫ হয়ে গেছে। এদের মধ্যে ১৭৬৪ জনের চিকিৎসা চলছে। ১৫১ জন মানুষ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি গেছে। এছাড়াও ৫০ এর বেশি মানুষের মৃত্যু হয়েছে।

আরেকদিকে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি নিয়ে স্বাস্থ এবং পরিবার কল্যাণ মন্ত্রালয় বৃহস্পতিবার সংবাদদাতা সন্মেলন করে জানায় যে, বুধবার থেকে আজ পর্যন্ত দেশে করোনা ভাইরাসের ৩২৮ টি নতুন মামলা সামনে এসেছে। আর ১২ জনের এই ভাইরাসে মৃত্যু হয়েছে।

মন্ত্রালয়ের সংযুক্ত সচিব লব আগরবাল বলেন, প্রায় ৪০০ করোনা পজেটিভ কেস পাওয়া গেছে, আর এদের মধ্যে বেশিরভাগ তাবলীগ এর জামাতের সাথে জড়িত। উনি বলেছেন, প্রধানমন্ত্রী মোদী রাজ্য গুলোর কাছে আবেদন করেছেন যে, এই সঙ্কটকে জেলা স্তরে সমাধান করতে হবে।

Back to top button
Close
Close