টাইমলাইনপশ্চিমবঙ্গ

মহরমের মঞ্চ ভেঙে ভয়াবহ দুর্ঘটনা! তৃণমূল নেতা সহ আহত কমপক্ষে ১০, হুলস্থূল মালদায়

বাংলা হান্ট ডেস্কঃ মহরম (Muharram) উপলক্ষ্যে প্রতিবছরের মত এ বছরও আয়োজন করা হয়েছিল বিশাল অনুষ্ঠানের। তা ঘিরে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত। তবে কিছু মুহূর্তের মধ্যেই যে ভয়াবহ দুর্ঘটনা ঘটে যাবে, তা ঘুণাক্ষরেও টের পাননি সেখানে উপস্থিত মানুষ কিংবা আয়োজক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গতকাল মালদার (Malda) নেতাজি মোড় এলাকায় মহরমের মঞ্চ ভেঙে পড়ে ঘটে বিপত্তি। এই ঘটনায় আহত ১০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় বলে খবর। ইতিমধ্যেই গোটা এলাকা জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, প্রতিবছর মালদার নেতাজি মোড় এলাকায় মহরম উপলক্ষ্যে ট্যাবলো বের করার পাশাপাশি সাজসজ্জা এবং অন্যান্য একাধিক অনুষ্ঠান আয়োজন করা হয়। গত দুই বছর করোনার কারণে স্বল্প পরিসরে আয়োজিত হলেও এ বছর করোনার প্রকোপ কমায় গতকাল সন্ধ্যে হতেই মানুষের ভিড় ছিল চোখের পড়ার মতো। তৃণমূল কংগ্রেস নেতা প্রসেনজিৎ দাসের উদ্যোগে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে পরবর্তী সময়ে মঞ্চ ভেঙে পড়ায় তৃণমূল নেতা সহ বহু মানুষ আহত হন বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, মহরম অনুষ্ঠানে সাজসজ্জা এবং আলোকসজ্জার উপর ভিত্তি করে যে কোন একটি দলকে সম্মাননা প্রদান করা হয়। এ বছরও সে রকম পরিকল্পনাই ছিল উদ্যোক্তাদের। তবে সূত্রের খবর, পুরস্কার প্রদান করার সময় মঞ্চে উঠে পড়েন বহু মানুষ আর তাতেই টাল সামলাতে না পেরে ভেঙে পড়ে মঞ্চটি। এই ঘটনায় ১০ জন আহত হয়েছেন, যার মধ্যে তৃণমূল নেতা প্রসেনজিৎ দাসও রয়েছেন। পরবর্তীতে অবশ্য হাসপাতালে চিকিৎসার পর তারা সকলেই সুস্থ রয়েছেন বলে খবর।

Related Articles