বাইকের আওয়াজে অতিষ্ট এলাকাবাসী, বাইক কেড়ে পুলিশ ধরাল সাড়ে ৬৮ হাজার টাকার চালান

বাংলাহান্ট ডেস্কঃ বাইক (Bike), তা সে যেমনই হোক না কেন যুব সমাজের কাছে বিশেষ করে খুবই পছন্দের। আর তা যদি বুলেট (Royal Enfield Bullet) হয়, তাহলে তো কোন কথাই হবে না। বুলেটের উপর চড়ে বসে নিজেকে ডানা বিহীন পাখি ভাবতে শুরু করে দেয় আজকের দিনের ইয়ং জেনারেশন।

রক্ত গরম, অল্প বয়স, তাই পাখির ন্যায় উড়তেও তাঁদের ভয় নেই। আর সঙ্গে উপড়ি পাওয়া হিসাবে তো আছেই, বাইক স্টান্ট, বাইক রেসও। তবে এইসব করতে গিয়ে মৃত্যুকে অনেক কাছ থেকেও দেখেছে অনেকে। আবার ইয়ং জেনারেশনের এইসব কর্মকান্ডের জেরে সমস্যার মুখোমুখিও হতে হয়েছে সাধারণ মানুষকেও।

বাইক বিভ্রাট
তবে সম্প্রতি হরিয়ানা পুলিশ এমন একটি বিষয় প্রকাশ্যে এনেছে, যা জানলে হয়তো কিছুটা হলেও সংযত হতে পারে এই বর্তমান দিনের বাইকবাজ হিরোরা। সাইলেন্সার পাইপ বাইকের একটি খুবই গুরুত্বপূর্ণ অংশ। যা বিগড়ে গেলে বাইকের হালত খারাপ। কিন্তু এই সাইলেন্সার পাইপকেই ব্যবহার করে এক যুবক অতিষ্ট করে তুলেছিল এলাকাবাসীকে।

হরিয়ানার কৈথল জেলাতে এল যুবক বুলেট চালানোর মাধ্যমে সাইলেন্সার পাইপ থেকে পটাকার মতো আওয়াজ বের করছিল। বায়ু এবং শব্দ দুই দুষিত হচ্ছিল ওই অঞ্চলে। স্থানীয় পুলিশের কানে বিষয়টি গেলেই কড়া হাতে বিষয়টি খতিয়ে দেখে পুলিশ। এই ধরণের আচরণের জন্য তাঁকে থানায় ডেকে ৬৮৫০০ টাকার চালান ধরিয়ে দেয় এবং বাইকটি থানায় জমা রাখে।

এই অভিনব শাস্তির গোটা বিষয়টি পুলিশ কর্তা তাঁর অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলে পোস্ট করে। যা দেখে ভবিষ্যতে আরও অনেকে শিক্ষা পাবে। এই পোস্টের জবাবে বিভিন্ন নাগরিক তাঁদের মতামত প্রকাশ করতে থাকে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর