টাইমলাইনবিনোদনরাজনীতি

বলিউডে ফের বায়োপিকের ধুম, প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর জীবন উঠে আসবে পর্দায়

বাংলাহান্ট ডেস্ক: ভারতীয় রাজনীতিতে প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর (Atal Bihari Vajpayee) অবদান অনস্বীকার্য। তাঁর বিচক্ষণতা এবং মেধা দেশের উন্নতিতে সর্বতো ভাবে সাহায‍্য করেছিল। এবার প্রখ‍্যাত রাজনীতিবিদের উপরে তৈরি হতে চলেছে ছবি। বলিউডে তৈরি হবে ছবিটি। নাম ‘ম‍্যায় রহুঁ ইয়া না রহুঁ ইয়ে দেশ রহে না চাহিয়ে অটল’।

উল্লেখ এনপি-র লেখা বই ‘আনটোল্ড বাজপেয়ী: পলিটিশিয়ান অ্যান্ড প‍্যারাডক্স’ এর উপরে ভিত্তি করে তৈরি হতে চলেছে ছবিটি। মঙ্গলবার ছবিটির প্রথম লুক প্রকাশ‍্যে এল। বিনোদ ভানুশালী এবং সন্দীপ সিং মিলিত ভাবে ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছেন। তবে ছবির পরিচালক কে হবেন তা এখনো জানা যায়নি।

এমনকি প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায়ই বা কোন অভিনেত্রীকে দেখা যাবে তা এখনো প্রকাশ‍্যে আনেনি নির্মাতারা। জানা গিয়েছ, আগামী বছরের শুরুর দিকে শুটিং শুরু হবে ছবির। আর ওই বছরেই বড়দিনের সময়ে অটল বিহারী বাজপেয়ীর ৯৯ তম জন্মবার্ষিকীতে মুক্তি পাবে ছবি

উল্লেখ এনপির লেখা বইতে প্রাক্তন প্রধানমন্ত্রীর স্কুল ও কলেজ জীবন এব‌ং রাজনৈতিক জীবনের কথা রয়েছে। অনেকদিন ধরেই নাকি ছবির চিত্রনাট‍্য লেখার কাজ চলছিল। অবশেষে শুরু হতে চলেছে শুটিং।

বলিউডে বায়োপিকের ধুম দেখা যাচ্ছে বেশ কয়েক বছর ধরেই। ক্রীড়াবিদ থেকে শুরু করে প্রাক্তন অভিনেতা অভিনেত্রীদেরও বায়োপিক বানানো হয়েছে। কয়েক বছর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনী উঠে এসেছিল বড়পর্দায়। অভিনয় করেছিলেন বিবেক ওবেরয়। তবে ছবিটি তেমন ছাপ ফেলতে পারেনি বক্স অফিসে। অটল বিহারীর বায়োপিক দর্শকদের প্রত‍্যাশা পূরণ করতে পারে কিনা সেটাই এখন দেখার অপেক্ষা।

প্রসঙ্গত, প্রথমে ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী হন অটল বিহারী বাজপেয়ী। কিন্তু ১৩ দিন পরেই তাঁকে পদত‍্যাগ করতে হয় কারণ বিজেপি সংখ‍্যা গরিষ্ঠতা পেতে ব‍্যর্থ হয়েছিল। পরবর্তীকালে ফের ১৯৯৮ থেকে ১৯৯৯ পর্যন্ত ১৩ মাসের জন‍্য প্রধানমন্ত্রী পদে আসীন হন অটল বিহারী বাজপেয়ী। আর তারপর ১৯৯৯ থেকে ২০০৪ পর্যন্ত তিনিই ছিলেন ভারতের প্রধানমন্ত্রী।

Related Articles

Back to top button