টাইমলাইনখেলাক্রিকেট

অপেক্ষার অবসান, তারকা অজি ডিফেন্ডার ব্রেন্ডন হ্যামিলকে দলে নিলো এটিকে মোহনবাগান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: একজন সুদক্ষ সেন্টার ব্যাকের অভাবে বেশ কয়েকবার এটিকে মোহনবাগানকে বিপাকে পড়তে হয়েছে বিগত কয়েক মাসে। স্প্যানিশ ডিফেন্ডার এবং দীর্ঘদিন ধরে আইএসএল খেলা অভিজ্ঞ তারকা তিরি আসন্ন মরশুমে আর এটিকে মোহনবাগানের জার্সিতে মাঠে নামবেন না। তার বদলে একজন অভিজ্ঞ সেন্টার ব্যাকের খোঁজ করছিল টিম ম্যানেজমেন্ট। অবশেষে সেই অপেক্ষার অবসান হয়েছে। ‘অস্ট্রেলিয়ার এ’ লিগে খেলা অভিজ্ঞ ডিফেন্ডার ব্রেন্ডন হ্যামিলকে নিজেদের দলে সামিল করিয়েছে এটিকে মোহনবাগান।

আইএসএলে আসার আগে ‘অস্ট্রেলিয়ার এ’ লিগের মেলবোর্ন ভিকট্রি নামের বিখ্যাত ক্লাবে খেলতেন এই ডিফেন্ডার। এছাড়া অস্ট্রেলিয়ার এলাকার আরও তিনটি বিখ্যাত ক্লাব এবং দক্ষিণ কোরিয়াতেও ক্লাব ফুটবল খেলেছেন এই ২৯ বছর বয়সী ফুটবলার। আসন্ন মৌসুমের যুয়ান ফার্নান্দো দলের দুর্গরক্ষার মূল দায়িত্ব তার কাঁধেই থাকবে।

এএফসি কাপের ম্যাচ গোকুলাম কেরালার বিরুদ্ধে মাঠে নেমে চোট পেয়েছিলেন তিনি। তার সেই চোট বেশ দীর্ঘমেয়াদী। অপারেশন করতে তিনি এই মুহূর্তে স্পেনে ফিরে গিয়েছেন। তাই বাধ্য হয়েই অপর বিদেশের সেন্টার ব্যাঙ্ক খুলতে হয়েছে এটিকে মোহনবাগানকে। মরশুম শেষে ক্লাব ছেড়েছেন রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসের মত বিদেশীরাও। রয় কৃষ্ণা ক্লাব ছাড়ায় হ্যামিলকে এশিয়া কোটার বিদেশে হিসাবে সই করাচ্ছে ম্যানেজমেন্ট।

আসন্ন মরশুমে মূলত ভারতীয় তরুণদের ওপর ভরসা করেই দল করতে চাইছেন জুয়ান ফার্নান্দো। তার জন্য ইতিমধ্যেই আশিক কুরুনিয়ান এবং আশিস রাইয়ের মতো তারকাদের দলে সামিল করিয়ে নিয়েছে সবুজ-মেরুন ক্লাবটি। গত দুই মরশুমে অত্যন্ত কাছে গিয়েও কোনও ট্রফি হাতে আসেনি। এইবার আরও কড়া হবে চ্যালেঞ্জের মোকাবিলা করতে তৈরী এটিকে মোহনবাগান।

Related Articles

Back to top button