টাইমলাইনফুটবলখেলা

কোমল হলো IFA! মুচলেকা দিতেই শাস্তি মকুব এটিকে মোহনবাগানের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত দুই বছর ধরে আইএফের অনুরোধ সত্বেও কলকাতা লিগে (CFL) অংশ নেয়নি এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। নিয়ম অনুযায়ী ফুটবল নিয়ামক সংস্থা তাদেরকে এই টুর্নামেন্ট থেকে চিরকালের মতো বহিষ্কারও করতে পারতো। আজ সেই উদ্দেশ্যেই আইএফএ ডিসিপ্লিনারি কমিটির বৈঠক রেখেছিল। কিন্তু ওই বৈঠকে সবুজ মেরুন শিবিরের বিরুদ্ধে কোনরকম শাস্তি মূলক ব্যবস্থা নেওয়াই হলো না।

অথচ বৈশাখের আগে থেকেই ইঙ্গিত পাওয়া হচ্ছিলো যে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে আইএফএ। এটিকে এবং মোহনবাগান মার্চ হওয়ার পর থেকে আইএফএ শিল্ড বা কলকাতা লিগের অংশগ্রহণের ব্যাপারে তাদের ম্যানেজমেন্টে তরফ থেকে চূড়ান্ত অনীহা দেখা দিয়েছে। কিন্তু ক্লাবের সিইও বিনয় চোপড়া ওই বৈঠকে অংশ নিয়ে আগামী বছর থেকে ঘরোয়া টুর্নামেন্ট গুলিতে অংশগ্রহণ করার কথা দিতেই বিনা শাস্তিতে ছেড়ে দেওয়া হয় এটিকে মোহনবাগানকে।

ATK Mohun Bagan,Mohun Bagan,IFA,CFL,IFA Shield,ISL 2022/23

অনেকেই এই ঘটনার পর আইএফএ-র মেরুদন্ডের জোড় নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে। তিন প্রধানের বদলে অন্য কোনও ক্লাব যদি এমন কাজ করতো তাহলে তারাও কি এরকম প্রতিশ্রুতি দিয়ে ছাড় পেয়ে যেত? এই প্রশ্ন উঠছে কিন্তু তার কোনও প্রত্যক্ষ জবাব পাওয়া যায়নি। শুধুমাত্র মুছলে লেখা লিখিয়েই আজ এটিকে মোহনবাগানের বিরুদ্ধে বড় কোন শাস্তি নেওয়া থেকে বিরত থাকলো আইএফএ।

এই বিষয়ে প্রশ্ন করা হলে আইএফএ সচিব অনির্বাণ দত্ত বলেন, “উনারা ক্লাবের তরফ থেকে যে যুক্তি দিয়েছেন তা আমরা বিবেচনা করে দেখেছি যে তারা খুব একটা ভুল বলেননি। তাদের কাছে পর্যাপ্ত ফুটবলার ছিল না এবং সেই সময় টুরান্ড এবং কলকাতা লিগ প্রায় পরপর আয়োজিত হয়েছিল। তার মাঝে এএফসি কাপের ম্যাচও খেলতে হয়েছিল তাদের।”

তিনি আরও যোগ করেন, “আমরা তাদেরকে তাদের অপরাধের কথা বুঝিয়ে দেওয়ার পর তারা প্রতিশ্রুতি দিয়েছেন যে পরের মরশুম থেকে ঠিকঠাক ব্যবস্থা করে কলকাতা লিগে দল নামাবেন। আমরা তাদেরকে এই প্রতিশ্রুতি লিখিত আকারে দিতে আদেশ করেছি। কলকাতা লীগের পাশাপাশি আইএফএ শিল্ডেও দল নামাতে হবে এটিকে মোহনবাগানকে।”

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker