টাইমলাইনফুটবলখেলা

শেষমুহূর্তের পেনাল্টিতে টানা তৃতীয় জয় পেল এটিকে মোহনবাগান! ওড়িশার বিরুদ্ধে নামার আগে স্বস্তি শিবিরে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পরপর তিনটি জয়। বিশ্বকাপের মরশুম চললেও আজ কোন ম্যাচ না থাকায় সমগ্র বাংলার ফুটবলপ্রেমীদের নজর ছিল এটিকে মোহনবাগানের ম্যাচের দিকে। অফ ফর্মে থাকা জামশেদপুর যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রায় আটকে দিয়েছিল সবুজ মেরুন শিবিরকে। কিন্তু ম্যাচের একদম শেষ লগ্নে রেফারি অফ দ‍্য বল একটি ঘটনার জন্য ঘরের দলকে পেনাল্টি উপহার দেয় যেখান থেকে গোল করে মোহনবাগানকে ৩ পয়েন্ট এনে দেন হুগো বুমোস।

এই পেনাল্টিটি দিয়ে কিছুটা বিতর্ক থেকে গেলেও সবুজ মেরুন সমর্থকরা আপাতত সেসব নিয়ে ভাবছেন না। জনি কাউকে চোটে তাদের মাঝমাঠ কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে এ কথা হয়তো কট্টর সবুজ মরণ ভক্তরাও অস্বীকার করবেন না। কিন্তু শেষ পর্যন্ত হুবহু মরে পেনাল্টি যে তাদের জয় এনে দিয়েছে তাতে বেশ কিছুটা স্বস্তিতে জুয়ান ফেরান্দোর দল।

চলতি মরশুমে সবুজ-মেরুণ জার্সিতে ৯টি ম্যাচ খেলেছেন হুগো বুমো। তিনি ইতিমধ্যেই ৩টি গোল এবং ৩টি অ্যাসিস্ট করেছেন। জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে যতদিন না নতুন তারকা বিদেশি মিডফিল্ডার আসছে ততদিন বুমোর ওপর অনেকটা ভরসা করতে হবে বাগান মিডফিল্ডকে।

ATK Mohun Bagan Win,ATK Mohun Bagan vs Jamshedpur FC,Hugo Boumous,ISL 2022/23

আজকে এই ম্যাচ জয়ের জন্য এটিকে মোহনবাগান ভক্তদের ধন্যবাদ দিতে হবে তাদের গোলরক্ষককেও। আজ তিনটি সেভ করে সবুজ মিলন শিবিরের পতন রোধ করেছেন তিনি। এফসি গোয়া ম্যাচে হারের পর টানা তিন ম্যাচে তিনি কোনও গোল খাননি। এই তিনটি ম্যাচেই এটিকে মোহনবাগান জয় পেয়েছে ১-০ ব্যবধানে।

এই জয়ের পর ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগটেবিলে ৩ নম্বরে উঠে এসছে এটিকে মোহনবাগান। লিক টেবিল এর শীর্ষে থাকা মুম্বাই সিটি এফসি থেকে মাত্র ২ পয়েন্টে পিছিয়ে হুগো বুমোরা। পরের ম্যাচে শক্তিশালী ওড়িশা এফসির মুখোমুখি হবে এটিকে মোহনবাগান। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তারা মোহনবাগানের কাঁধে নিঃশ্বাস ফেলছে। পরপর তিন ম্যাচিতে ভালো ছন্দে রয়েছে তারা। তার ওপর ওই ম্যাচটি এটিকে মোহনবাগানের অ্যাওয়ে ম্যাচ। ফলে সতর্ক না থাকলে লিক টেবিল এর শীর্ষে ওঠার দৌড়ে পিছিয়ে পড়তে হতে পারে বাগান শিবিরকে।

Related Articles