টাইমলাইনফুটবলখেলা

ঠিক কোন অজুহাত দেখিয়ে কলকাতা লিগ থেকে সরে গেল এটিকে মোহনবাগান? সামনে এল সত্য

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শেষপর্যন্ত যা মনে হচ্ছিল সেটাই হয়ে গেল, কলকাতা লিগ থেকে নাম প্রত্যাহার করল এটিকে মোহনবাগান। ২৬ তারিখ থেকে ভবানীপুরের বিরুদ্ধে ম্যাচ দিয়ে কলকাতা লিগে অভিযান শুরু করার কথা ছিল জুয়ান ফের্নান্দোর দলের। কিন্তু শেষপর্যন্ত রিজার্ভ দলের না থাকার অজুহাত দেখিয়ে ঘরোয়া লিগ থেকে সরে পড়লো সবুজ-মেরুন শিবির। ঘটনায় বেশ কিছুটা আতা আহত হয়েছেন এটিকে মোহনবাগান সমর্থকরা।

এদিন আইএফএ কে চিঠি দিয়ে নিজেদের লিগে অংশগ্রহণ না করার বিষয়টি স্পষ্ট করে দেন মোহনবাগান কর্তারা। বিছুটির বয়ানে উল্লেখ করা হয়েছে যে কলকাতা লিগ খেলতে এসএসডিএলের কাছে অনুমতি চেয়েছিল ক্লাব ম্যানেজমেন্ট। কিন্তু আইএসএলে নথিভুক্ত ফুটবলাররা দুটো একসঙ্গে খেলতে পারবে না এমনটা সাফ জানিয়ে দিয়েছিল তারা।

কিন্তু যেখানে স্পন্সর সমস্যা কাটিয়ে দেরিতে দল গঠন শুরু করেই মূল দলের সাথে সাথে একটি রিজার্ভ দল তৈরি করেছে ইমামি ইস্টবেঙ্গল, সেখানে সবুজ মেরুন শিবিরের কেন কোনও রিজার্ভ দল নেই তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এ প্রসঙ্গে আইএফএস সচিব অনির্বাণ দত্ত নিজে জানিয়েছেন যে মোহনবাগান কর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে দেখবেন।

একটা ব্যাপার স্পষ্ট যে শেষ মুহূর্তে সবুজ-মেরুন শিবিরের নাম প্রত্যাহার কে ভালো চোখে দেখছে না আইএফএ। এটিকে মোহনবাগানের কিছু শাস্তি হওয়ার সম্ভাবনা থাকছে। আইএফএ রুল বুকে এমন পরিস্থিতিতে শাস্তি দেওয়ার বিধান রয়েছে বলে জানা যাচ্ছে। কিন্তু অনির্বাণ জানিয়ে দিয়েছেন যে কমিটির সকল সদস্যরা আলোচনা করে তারপরে যে কোন সিদ্ধান্ত নেবেন।

কলকাতার লিগে এটিকে মোহনবাগান অংশ না নেওয়ার কারণে ডার্বির আনন্দ থেকে বঞ্চিত হচ্ছেন দুই প্রধানের সর্মথকরা। ইতিমধ্যেই মেরিনার্স দের কাটা ঘায়ে নুনের ছিটে দিয়ে ফের একবার পালিয়ে যাওয়ার ব্যাঙ্গ শুরু করে দিয়েছে লাল-হলুদ সমর্থকরা। হবে অনেকে এটিকে মোহনবাগান ভক্ত জানিয়েছেন যে তারা আইএসএল এর ডার্বিতে এই সমস্ত ব্যঙ্গ, ট্রোল এবং মিমের পাল্টা জবাব দেবেন।

Related Articles