টাইমলাইনবিনোদন

‘বাংলা গান পছন্দ না হলে পাতলি গলি সে নিকাল যাও’, অনুষ্ঠানে শ্রোতাকে সাফ জবাব ইমনের

বাংলাহান্ট ডেস্ক: মাস কয়েক আগেই হিড়িক উঠেছিল বাংলা ছবির পাশে দাঁড়ানো নিয়ে। টলিউডের পরিচালক, প্রযোজক থেকে অভিনেতা অভিনেত্রীরাও দর্শকদের আহ্বান জানিয়েছিলেন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে দাঁড়ানোর জন‍্য। এমনকি বাংলা গান (Bengali Song) নিয়েও এমনি দাবি উঠেছিল।

বাংলা গান ও শিল্পীদের পক্ষে বলতে গিয়ে জাতীয় স্তরের শিল্পী কেকে কে অপমান করে বিতর্কে জড়িয়েছিলেন রূপঙ্কর বাগচী। তাঁর বক্তব‍্যে উঠে এসেছিল সমসাময়িক আরেক জনপ্রিয় শিল্পী ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) নামও। যদিও পরবর্তীকালে রূপঙ্করের বক্তব‍্যের বিরোধিতা ক‍রতেই শোনা গিয়েছিল ইমনকে। এবার বাংলা গানের প্রচার করে শ্রোতাদের মন জয় করলেন জাতীয় পুরস্কার জয়ী শিল্পী।


অভিনেতা অভিনেত্রী থেকে গায়ক গায়িকারা মাঝে মধ‍্যেই বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে শো করেন। সম্প্রতি অশোকনগরে এমনি একটি শো করতে গিয়েছিলেন ইমন। ‘রঙ্গবতী’ গায়িকার গান শুনতে উপচে পড়েছিল ভিড়। একের পর এক গানে মঞ্চ মাতাচ্ছিলেন ইমন। হঠাৎই এক ব‍্যক্তির দাবিতে ঘটে ছন্দপতন।

সোশ‍্যাল মিডিয়ায় একটি পোস্ট বেশ ভাইরাল হয়েছে। সেখানে পোস্টদাতা ওই অনুষ্ঠানের একটি ঘটনার কথা তুলে ধরেছেন। তিনি জানান, অনুষ্ঠানের মাঝে এক ব‍্যক্তি ইমনের কাছে অভিযোগ করেন, বাংলা গানে তিনি নাচতে পারছেন না। উত্তরে ইমন সাফ বলেন, ‘বাংলা গান পছন্দ না হলে পাতলি গলি সে নিকাল যাও।’

তারপরেই অবশ‍্য গায়িকা তাঁকে থেকে যেতে বলেন তাঁর পরবর্তী বাংলা গানগুলোর জন‍্য। তারপর থেকে একের পর এক জনপ্রিয় বাংলা গান গেয়ে সন্ধ‍্যা জমিয়ে দিয়েছিলেন ইমন। উপস্থিত শ্রোতাদের কাউকে বসতে দেননি। জমজমাট হয়ে উঠেছিল মিউজিক‍্যাল সন্ধ‍্যা। পোস্টের কমেন্ট বক্সেও ইমনকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা।

https://www.facebook.com/100025736011229/posts/pfbid0nWYdYsHaSpRaFYKYYdsqDD9ubbsFoq8d968jfQwj6pPzxfZJ7TzrXrbQBFy5teUCl/

বিভিন্ন অনুষ্ঠান, রিয়েলিটি শো তে এখন হিন্দি গানের বাড়বাড়ন্ত খুব সহজেই নজরে আসে। অনেক শিল্পীই মনে করেন অনুষ্ঠান মাতানোর জন‍্য হিন্দি গানের বিকল্প নেই। এতে বাংলা গানের ইন্ডাস্ট্রি কোণঠাসা হয়ে পড়েছে বলেও অভিযোগ উঠেছে একাধিকবার। এমন পরিস্থিতিতে শ্রোতাদের ভিড়ের সামনে বাংলা ভাষা এবং বাংলা গানকে মর্যদা দেওয়ার জন‍্য ইমনকে কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরা।

Related Articles