ক্রিকেটখেলাটাইমলাইন

IPL-এ ধারাভাষ্য দিতে এসে মৃত্যু ঘটলো অজি তারকা ডিন জোন্সের

বাংলা হান্ট ডেস্কঃ আইপিএলে ধারাভাষ্য দিতে এসে মৃত্যু ঘটলো প্রাক্তন অজি ক্রিকেটার ডিন জোন্সের। মাত্র 58 বছর বয়সেই তিনি চলে গেলেন পরলোকের উদ্দেশ্যে। চলতি আইপিএলে ধারা ভাষ্য দিতে এসেছিলেন তিনি, ধারাভাষ্য দেওয়ার জন্য তিনি মুম্বাইয়ের একটি বিলাসবহুল হোটেলে ছিলেন। আর সেখানে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ঘটলো এই প্রাক্তন অজি তারকার।

ডিন জোন্স জন্মগ্রহণ করেছিলেন অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে। তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে দীর্ঘদিন খেলেছেন। অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে 52 টি টেস্ট ম্যাচ খেলে করেছেন 3,631 রান। গড় ছিল 46.55। ব্যাট হাতে করেছেন 11 টি শতরান। টেস্টে সর্বোচ্চ রান 216। এছাড়াও 168 টি একদিনের ম্যাচ খেলে করেছেন 6,068 রান। একদিনের ক্রিকেটে করেছেন 46 টি অর্ধশত রান এবং সাতটি শতরান। এক সময় তিনি অ্যালন বর্ডারের সতীর্থ ছিলেন। ক্রিকেট ছাড়ার পর তিনি বিভিন্ন টুর্ণামেন্টে ধারাভাষ্যকার হিসেবে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছিলেন। ডিন জোন্সের অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়া মহলে।

ডিন জোন্সের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রাক্তন ভারত ওপেনার বীরেন্দ্র শাহবাগ। টুইট করে তিনি লিখেছেন, “ডিন জোন্সের এই ভাবে চলে যাওয়া মেনে নেওয়া যায় না, আমার অনেক ব্যক্তিগত রেকর্ডের সময় ধারাভাষ্যকার হিসেবে তিনি ছিলেন। ডিন জোন্স এর সঙ্গে অনেক ভালো ভালো স্মৃতি রয়েছে। ওনার মৃত্যুতে আমি গভীর শোকাহত, ওনার অভাব অনুভব করবো।”

Back to top button