টাইমলাইনখেলাক্রিকেট

চরম আর্থিক সংকটে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড! বেতন দিতে না পারায় ৮০ শতাংশ কর্মীকে পাঠানো হল ছুটিতে।

এই মুহূর্তে করোনা ভাইরাস পুরো বিশ্বজুড়ে বড়সড় থাবা বসিয়েছে। এবার করোনা থাবা বসালো ক্রিকেটে তবে কোনো ক্রিকেটার আক্রান্ত হয় নি। এবার করোনার জন্য নাজেহাল পুরো অস্ট্রেলিয়া ক্রিকেট। লকডাউনে পুরোপুরি ভাবে ভেঙ্গে পড়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের আর্থিক পরিকাঠামো। এই মুহূর্তে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের আর্থিক অবস্থা এতটাই শোচনীয় হয়ে পড়েছে যে কর্মীদের বেতনও ঠিকঠাক ভাবে দিতে পারছেন না। কর্মীদের বেতন মেটানোর জন্য জমানো অর্থে হাত দিতে হচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে।

চরম আর্থিক সংকটের কারণে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে তাদের 80 শতাংশ কর্মীকে ছুটিতে পাঠানো হয়েছে। জানা গিয়েছে আগামী 30 শে জুন পর্যন্ত সেই সমস্ত কর্মীদের ছুটিতেই থাকতে হবে। সেই সময়কালে ছুটিতে থাকা কর্মীরা তাদের মোট বেতনের মাত্র 20 শতাংশ পাবেন।

যদিও ক্রিকেট বিশ্ব অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকে আর্থিক দিক দিয়ে স্বচ্ছল বলেই জানে তবুও এই মুহূর্তে লাগাতার লকডাউনের জেরে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড আর্থিক সংকটের মুখে পড়েছে। ভারতের বিসিসিআই এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পরেই আর্থিক দিক দিয়ে সমৃদ্ধশালী হচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই ব্যাপারে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে লকডাউনের জেরে অস্ট্রেলিয়ার বেশ কয়েকটি সিরিজ বাতিল হয়েছে এছাড়াও এই বছরেই অস্ট্রেলিয়ার মাটিতে রয়েছে টিটোয়েন্টি বিশ্বকাপ। তাই বিশ্বকাপের পরিকাঠামো ঠিকঠাক করতে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের অনেক অর্থ ব্যয় হয়ে গিয়েছে। সেই কারণেই অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্ত।

Related Articles

Back to top button