খেলাটাইমলাইন

Breaking অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে ব্রিটিশরা

গৌরনাথ চক্রবর্ত্তী, ১১ জুলাইঃঅস্ট্রেলিয়ার দর্পচূর্ণ। ফাইনালে ব্রিটিশরা। ২২৪ রানের টার্গেট ছিল ইংলিশদের।ইংল্যান্ড ৩২.১ ওভারে ২ উইকেটে ২২৬ রান তোলে।গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে আয়োজক দেশ।আগামী রবিবার লর্ডসে ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। যে দল চ্যাম্পিয়ন হবে সেই দলই এবার প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ পাবে।২২৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। দুই ওপেনার দারুণ শুরু করেন।জেসন রয় ৬৫ বলে ৮৫ রান করেন।বেয়ারস্টো ৪৩ বলে ৩৪ রান করেন।রুট ৪৬ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন।মর্গ্যান ৩৯ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন।অস্ট্রেলিয়ার স্টার্ক ও কামিন্স ১ টি করে উইকেট পায়।

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয় গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও আয়োজক দেশ ইংল্যান্ড।
এদিন এজবাস্টনে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক ফিঞ্চ।।অস্ট্রেলিয়া বড় রান করতে পারে নি।দুই ওপেনার ব্যর্থ।ওয়ানার ৯ রানে আউট হন।ফিঞ্চ কোনো রান না করেই আউট হন।স্মিথ ১১৯ বলে দুর্দান্ত ৮৫ রান করে রান আউট হন।হ্যাণ্ডসকম্ব ৪ রান করেন।ক্যারি ৪৬ রান করেন।স্টয়নিশ ০ রানে আউট হন।ম্যাক্সওয়েল ২২ রান করেন।

কামিন্স ৬ রান করেন।স্টার্ক ২৯ রান করেন।অস্ট্রেলিয়া ৪৯ ওভারে ২২৩ রানে অলআউট হয়ে যায়।ইংল্যান্ডের ওকস ৩ টি ও রশিদ ৩ টি করে উইকেট নেন।জোফরা আরচার ২ টি উইকেট নেন।ফাইনালে দারুণ উত্তেজক ম্যাচ হবে বলে আশা করা যায়।

Back to top button
Close