টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

ফের নক্ষত্র পতন! প্রয়াত অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস

বাংলা হান্ট ডেস্কঃ অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস আর নেই। শনিবার রাতে টাউনসভিলে একটি গাড়ি দুর্ঘটনায় সাইমন্ডস প্রয়াত হন। এই দুঃসংবাদে ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, শনিবার রাতে অ্যান্ড্রু সাইমন্ডসের গাড়ি দুর্ঘটনার শিকার হয়। স্থানীয় মিডিয়ার মতে, সাইমন্ডকে উদ্ধারের সকল প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার সময় অ্যান্ড্রু সাইমন্ডস গুরুতর আহত হয়েছিলেন।

অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে তার গোটা ক্রিকেট বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। কুইন্সল্যান্ড পুলিশের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, শনিবার রাত ১০ঃ৩০ এর দিকে হার্ভে রেঞ্জে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, গতির কারণেই গাড়িটি রাস্তায় উল্টে যায়। সাইমন্ডস সেই গাড়িতে ছিলেন। অ্যালিস নদীর ওপর সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। সাইমন্ডসকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের চিকিৎসকরা তাকে বাঁচানোর অনেক চেষ্টা করেও সফল হননি।

অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্ট ৪৬ বছর বয়সী সাইমন্ডসের মৃত্যুতে একটি টুইটের মাধ্যমে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, এটা খুবই বেদনাদায়ক। বলে দিই, সাইমন্ডসের মৃত্যুর আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার রড মার্শ ও শেন ওয়ার্ন এই বছরের শুরুতে মারা যান।

অ্যান্ড্রু সাইমন্ডস দু’বার বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান টিমের সদস্য ছিলেন। তিনি IPL-এও খেলেছিলেন। ডেকান চার্জার্সের হয়ে তার IPL-এ হাতেখড়ি। নিজের বিধ্বংসী ব্যাটিং আর আগুনে বোলিংয়ের জন্য পরিচিত ছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস। ওনার অকাল প্রয়াণে সবাই শোকাহত।

Related Articles