টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

অভিষেকের কাছে অভিযোগ করে চরম বিপাকে গ্রামবাসীরা! মিলছে হুমকি

বাংলাহান্ট ডেস্ক : তোলপাড় চলছে মারিশদা গ্রাম পঞ্চায়েতে। গ্রামবাসী থেকে শুরু করে অভিষেক বন্দোপাধ্যায়ের তোপের মুখে পড়েছেন মারিশদার প্রধান ঝুমুরানী মণ্ডল। প্রথমে অবশ্য তিনি বলেছিলেন, তাকে পদহীন করা মোটেও সহজ নয়। কিন্তু শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হলেন পূর্ব মেদিনীপুরের মারিশদার প্রধান ঝুমুরানী মণ্ডল। গ্রামবাসীদের বিরোধিতার কারণেই তাঁকে হারাতে হলো তাঁর পদ।

শনিবার কাঁথিতে রাজ্যের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জী জনসভা করতে গিয়েছিলেন। সেখানেই গ্রামবাসীরা তাঁকে ঘিরে ধরেন এবং তাঁকে গ্রাম প্রধানের নামে নালিশ করেন। গ্রামের মানুষের দাবী অনুযায়ী গ্রামে ঠিকঠাক একটা রাস্তা নেই। এমনকী পানীয় জলের জন্য টিউব ওয়েল থাকলেও জল পরিষ্কার না।

যখন অভিষেক গ্রামবাসীদের জিজ্ঞাসা করেন তাঁরা কেন এই নিয়ে গ্রাম পঞ্চায়েতে জানাননি তখন তাঁরা বলেন, গ্রাম পঞ্চায়েতে বিষয়টি নিয়ে নালিশ করলেও সুরাহা হয়নি। ঘটনাটি জানার পর থেকেই এই অঞ্চলে তোলপাড় সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর অভিযোগ শুনে ক্ষুব্ধ হয়ে অভিষেক মঞ্চ থেকেই মন্তব্য করেন যে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে গ্রাম প্রধান, সহ-প্রধান এবং অঞ্চল প্রধানের পদত্যাগ পত্র পেশ করতে হবে।Avishek Banerjee,Jhumurani Mondal,Trinamool Congress,Marishda Panchayat Pradhan,Clash,Regisnation

প্রথমে গ্রামের প্রধান ঝুমুরানী মণ্ডল দাবী করেন যে তিনি সাধারণ মানুষের ভোটের জোরে আজ এই স্থানে এসেছেন। তাঁকে পদত্যাগ করানো অতটাও সহজ নয়। তবে গ্রামবাসীরা যদি চান তবে তিনি অবশ্যই পদত্যাগ করবেন এবং শেষমেশ পদত্যাগ করতে হলো তাঁকে। তার সাথে গ্রামের সহ-প্রধান রামকৃষ্ণ মণ্ডল এবং অঞ্চল সভাপতি গৌতম মিশ্রও পদ হারালেন।

 

Related Articles