fbpx
টাইমলাইনভারত

অযোধ্যা মামলার রায় আসার পর, RSS-BJP এর তরফ থেকে প্রথম প্রতিক্রিয়া দেবেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত

বাংলা হান্ট ডেস্কঃ রাম জন্মভূমি (Ram Mandir) – বাবরি মসজিদ (Babri Masjid) ভূমি বিবাদ মামলা নিয়ে সুপ্রিম কোর্টে শনিবার সকাল ১০ঃ৩০ নাগাদ সিদ্ধান্ত শোনানো হবে। সংবাদ মাধ্যম অনুযায়ী, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (RSS) এর প্রধান মোহন ভাগবত (Mohan Bhagwat) RSS আর বিজেপির (BJP) তরফ থেকে দুপুর ১ঃ৩০ নাগাদ প্রথম বয়ান দেবেন। আরেকদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ট্যুইট করে লেখেন, ‘অযোধ্যা (Ayodhya) মামলা নিয়ে সুপ্রিম কোর্টের আজ সিদ্ধান্ত আসছে। এই সিদ্ধান্তে কারোর জয় বা হার হবেনা। দেশবাসীর কাছে আমার আবেদন সবার একটাই প্রাথমিকতা থাকুক যে, এই সিদ্ধান্ত ভারতের শান্তি, একতা আর স্বদিচ্ছার মহান ঐতিহ্যকে আরও জোরদার করবে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরেকটি ট্যুইট করে লেখেন, ‘দেশের বিচার বিভাগের মান সম্মানকে সবার উপরে রেখে, সমাজের সকল পক্ষ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন গুলো অতীতে একটি সুরেলা ও ইতিবাচক পরিবেশ তৈরির জন্য প্রচেষ্টা চালিয়েছে, সেই প্রচেষ্টাকে স্বাগত জানাই। আদালতের সিদ্ধান্তের পরেও আমাদের সবাইকে একসাথে সম্প্রীতি বজায় রাখতে হবে।”

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অযোধ্যা মামলার সিদ্ধান্ত আসার আগা ট্যুইট করে লেখেন, ‘আমি রাজ্যবাসীদের কাছে আবেদন করছি যে, তাঁরা যেন কোনপ্রকার গুজবে কান না দেয়। প্রশাসন সবার সুরক্ষা আর রাজ্যে আইন – শৃঙ্খলা বজায় রাখার জন্য সম্পূর্ণ ভাবে প্রতিবদ্ধ। কোন ব্যাক্তি যদি আইন নিয়ে খেলার চেষ্টা করে, তাঁর বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নেওয়া হবে।”

আপনাদের জানিয়ে রাখি, প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারক এসএ বোবডে, বিচারক ধনঞ্জয় ওয়াই চন্দ্রচুর, বিচারক অশোক ভূষণ আর বিচারক আবদুল নজীরের পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ শনিবার সকাল ১০ঃ৩০ নাগাদ সিদ্ধান্ত শোনাবে। সাংবিধানিক বেঞ্চ ১৬ অক্টোবর এই মামলার শুনানি সম্পূর্ণ করেছিল। পাঁচ সদস্যের বেঞ্চ লাগাতার ৪০ দিন অযোধ্যা মামলা নিয়ে শুনানি করেছিল।

Leave a Reply

Close
Close