টাইমলাইনখেলাক্রিকেটIPL

আবারও বিরাট কোহলিকে টপকে যেতে চলেছেন বাবর আজম, গড়বেন এই বিশ্বরেকর্ড

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক তথা উঠতি ক্রিকেটার বাবর আজম বর্তমান ক্রিকেটের এক উজ্জ্বল নাম। বেশ কয়েক বছর ধরে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করছেন তার সুবাদে তিনি টপকে যাচ্ছেন বিশ্বের তাবড় তাবড় কিংবদন্তীদের। সম্প্রতি বিরাট কোহলিকে টপকে ওয়ানডে ক্রিকেটে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থানে পৌঁছে গিয়েছেন বাবর আজম।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল পাকিস্তান। এই সিরিজে 3-1 ফলাফলে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। আর এই সিরিজেই টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম আন্তর্জাতিক শতরান পূর্ন করে ফেলেছেন বাবর আজম।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পরই জিম্বাবুয়ে সফরে যাচ্ছে পাকিস্তান। জিম্বাবোয়ে দলের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। আর এই সিরিজে একটি বিশ্বরেকর্ড গড়ার হাতছানি পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সামনে। এই সিরিজের তিনটি ম্যাচ মিলিয়ে বাবর আজম যদি 60 রান করতে পারেন তাহলে তিনি বিশ্বের সবচেয়ে দ্রুততম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটের 2000 রান পূর্ণ করবেন। এক্ষেত্রে তিনি টপকে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে দ্রুততম 2000 পূর্ণ করা ব্যাটসম্যান হিসেবে সবার শীর্ষে রয়েছে বিরাট কোহলির নাম। কোহলি এই রান করতে নিয়েছিল 56 টি ইনিংস।

Related Articles

Back to top button