টাইমলাইনখেলাক্রিকেট

কোহলির সঙ্গে কখনও বাবরের তুলনা হয় না, কোহলি বিশ্বসেরা: রামিজ রাজা

বাংলাহান্ট ডেস্কঃ বর্তমান ক্রিকেট বিশ্বের সেরা তিন ব্যাটসম্যান হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন। তবে কোন কোন প্রাক্তন ক্রিকেটার আবার এনাদের সঙ্গে পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজমের নামও যুক্ত করতে চান। তবে সেই তালিকায় পড়েন না প্রাপ্তন পাক তারকা রামিজ রাজা।

বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে ভিডিও কলের মাধ্যমে রামিজ রাজা জানিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কোন তুলনাই হয়না পাক ব্যাটসম্যান বাবর আজমের। বিরাট কোহলি হল বর্তমান বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যান। বাবর আজমও একজন অত্যন্ত প্রতিভাশালী ব্যাটসম্যান, কিন্তু বিরাট কোহলির সমকক্ষে যেতে হলে বাবর আজমকে এখনও অনেক রাস্তা অতিক্রম করতে হবে।

রামিজ রাজা বলেন এই মুহূর্তে কোহলির মতো ম্যাচ উইনার ক্রিকেট বিশ্বে খুব কমই রয়েছে। কোহলি ক্রিকেটের তিন ফরম্যাটেই সমান দক্ষতার সাথে ব্যাটিং করে যেতে পারেন। তাই কোহলির সঙ্গে এই মুহূর্তে অন্তত বাবর আজমের তুলনা হয়না। কোহলির কাছাকাছি পৌঁছাতে হলে বাবরকে এখনও অনেক অনেক রান করতে হবে। সেই সময় রামিজ রাজাকে প্রশ্ন করা হয় কোহলির সঙ্গে তুলনায় কি কোথাও চাপে রাখছে বাবর আজমকে? এই প্রসঙ্গে তিনি বলেন এমনটা যাতে না হয় সেই আশায় করবো। কোহলির সঙ্গে তুলনা সম্মানের, আর এই সম্মানকেই প্রেরণা হিসেবে কাজে লাগিয়ে আরো বড় ক্রিকেটার হতে হবে বাবর আজমকে।

Related Articles