fbpx
কলকাতাটাইমলাইন

টলি শিল্পীদের প্রতিবাদের পাল্টা বাবুল! ‘কাগজ কেউ চাইবে না!!! কীসের কাগজ? কেন চাইবে?’

বাংলা হান্ট ডেস্কঃ  দেশজুড়ে নাগরিকত্ব আইনের বিরোধিতায় সরব হয়েছে বিরোধী দলগুলি থেকে শুরু করে সংস্কৃতি জগতের মানুষেরা । নাগরিকত্ব আইন প্রত্যাহারের দাবিতে বলিউডের পাশাপাশি সম্প্রতি টলিউডের অভিনেতা-অভিনেত্রীরাও সরব হয়েছে ।  সেই প্রতিবাদে জবাব দিয়ে তাঁদের আশ্বস্ত করলেন বিজেপি নেতা তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় ।

টলিউডের একঝাঁক কলাকুশলী স্বস্তিকা মুখোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, রূপম ইসলাম, মনোরঞ্জন ব্যাপারি, ধৃতিমান চট্টোপাধ্যায়, কঙ্কনা সেনশর্মা, নন্দনা দেবসেন সহ অনেকে এই প্রতিবাদে সরব হন ।  প্রত্যেকের মুখে একটাই কথা, ‘কাগজ আমরা দেখাব না’ গত রবিবার থেকে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতে শুরু করেছে ।  সেই ভিডিওতে  একের পর এক কমেন্ট, লাইক , শেয়ার আসতেই থাকে ।

এবার সেই পোস্টের প্রসঙ্গেই প্রতিক্রিয়া দিয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি ওই পোস্টে শিল্পীদের আশ্বস্ত করতে লিখেছেন, ‘ধুর বাবা-কি মুশকিল! কাগজ কেউ চাইবে না!!! কীসের কাগজ? কেন চাইবে? আপনারা কি শরণার্থী? সিএএ জিনিসটা আসলে কী, সেটা বুঝতে হবে।’

এদিকে বক্তব্যের পাশাপাশি তিনি নাকি এ কথা স্বীকার করেছেন, বাংলার শিল্পীদের তৈরি করা ভিডিও টি তাঁর বেশ ভালোও লেগেছে। নাগরিকত্ব এবং এনআরসি-র প্রতিবাদে যেভাবে দেশব্যাপী মানুষ সোচ্চার হয়েছে। বিশেষ করে বাংলা এবং কেরলে তা আরও বেশী করে নজরে আসছে। এর আগেও নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাস্তায় নেমেছিলেন অপর্ণা সেন, কৌশিক সেন, ঋদ্ধি সেন, অঞ্জন দত্তের মতো বিশিষ্টরা। সিএএ নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনার ঝড় উঠছে বারবার। তবু নিজের  সিদ্ধান্তে অনড় মোদি সরকার।

 

 

Close
Close