টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

দুবারের এমপি বাবুল, খুবই ভালো লোক, শুভেন্দুর জন্য ওঁকে দল ছাড়তে হল: অনুব্রত মণ্ডল

বাংলাহান্ট ডেস্কঃ আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) রাজনীতিকে বিদায় জানাতেই মুখ খুললেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। বাবুল সুপ্রিয়র রাজনীতি ছাড়ার জন্য দায়ী করলেন শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari)। পাশাপাশি বিজেপি বাবুলকে যোগ্য সম্মান দেয়নি বলেও অভিযোগ করেছেন তিনি।

শনিবার স্যোশাল মিডিয়ায় একটি পোস্ট করে বিজেপি ছাড়ার বিষয়ে জানান বাবুল সুপ্রিয়। বেশকিছু দিন ধরেই দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল বাবুল সুপ্রিয়র। কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার পর থেকেই এই দূরত্ব তৈরি হয়। তারপর স্যোশাল মিডিয়ায় তাঁর এক পোস্ট নিয়ে জলঘোলা শুরু হয়েছিল রাজনীতির অন্দরে। এবার গতকালের পোস্ট সব জল্পনার অবসান ঘটাল।

বাবুল সুপ্রিয়র বিজেপি ছাড়ার কারণ ব্যাখ্যা করে বিজেপিকেই দুষলেন বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ‘বিধানসভা নির্বাচনে একজন এমপিকে এমএলএ পদে দাঁড় করাতেই ওঁর মন ভেঙে গেছে। প্রথম থেকে দলে থাকলেও, বাবুল সুপ্রিয়কে যোগ্য সম্মান দেওয়া হয়নি। দুবারের এমপি বাবুল সুপ্রিয়। ওঁর থেকে এভাবে মন্ত্রীত্বটা কেড়ে নেওয়া ঠিক হয়নি, হয়ত বাঙালি বলেই এমনটা করেছে। ভালো ছেলে বাবুল’।

কথা প্রসঙ্গে বাবুলের রাজনীতি ছাড়ার জন্য নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেই দায়ী করলেন তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। শনিবার তিনি বলেন, ‘মন্ত্রী ছিল বাবুল, আর কর্মী হিসেবেও ভালো লোক ছিলেন। মন্ত্রীত্ব চলে যাওয়ায় স্বাভাবিকভাবেই দুঃখ পেয়েছে। ওই শুভেন্দুর কারণেই বিজেপি থেকে একের পর এক নেতারা দল ছেড়ে দিচ্ছেন। আর বাবুলের কপালের এই অন্ধকার নেমে এসেছে, পুরোপুরি শুভেন্দুর জন্য’।

Related Articles

Back to top button