টাইমলাইনবিধানসভা নির্বাচনবিনোদনরাজনীতি

‘তুমি এই দেশেতেই থাকো’, গানে গানেই অনির্বাণ-ঋদ্ধিদের পালটা জবাব দিলেন বাবুল সুপ্রিয়-রুদ্রনীল

বাংলাহান্ট ডেস্ক: ‘আমি অন‍্য কোথাও যাব না, আমি এই দেশেতেই থাকব।’ নির্বাচনের উত্তপ্ত পরিস্থিতিতে গানের মাধ‍্যমে এমনি বার্তা দিয়েছিলেন অনির্বাণ ভট্টাচার্য (anirban bhattacharya), ঋদ্ধি সেন (riddhi sen), অনুপম রায়রা। এবার তার পালটা গান বাঁধলেন বিজেপির (bjp) বাবুল সুপ্রিয় (babul supriyo), রুদ্রনীল ঘোষরা (rudranil ghosh)। গানের মাধ‍্যমে বলা হল ‘তুমি অন‍্য কোথাও যেও না, তুমি এই দেশেতেই থাকো।’

কিছুদিন আগেই প্রকাশ‍্যে এসেছিল ‘নিজেদের মতে নিজেদের গান’ মিউজিক ভিডিওটি। অনির্বাণ ভট্টাচার্যের লেখা, শুভদীপ গুহর সুর দেওয়া এই গান গেয়েছিলেন অনির্বাণ, অনুপম রায়, অর্ক মুখোপাধ‍্যায়, শুভদীস গুহ, ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ‍্যায়, অনিন্দ‍্য চট্টোপাধ‍্যায়, রূপঙ্কর বাগচীরা। মিউজিক ভিডিওতেও দেখা গিয়েছিল কৌশিক সেন, ঋদ্ধি, সুরঙ্গনা, পরমব্রত চট্টোপাধ‍্যায়, সব‍্যসাচী চক্রবর্তী, রুদ্রপ্রসাদ সেনগুপ্তর মতো তারকাদের।


এবার এই ভিডিওর পালটা মিউজিক ভিডিও প্রকাশ‍্যে এল গেরুয়া শিবিরের তরফে। বাবুল সুপ্রিয়, রুদ্রনীল ঘোষের গলায় শোনা গেল ‘তুমি অন‍্য কোথাও যেও না, তুমি এই দেশেতেই থাকো’। মিউজিক ভিডিওতে রয়েছেন বিজেপি নেত্রী তথা অভিনেত্রী রূপা ভট্টাচার্যও। রাজ‍্য বিজেপির ফেসবুক পেজে ভিডিওটি শেয়ার করে লেখা হয়েছে, ‘বড় যত্ন করে মিথ্যে বলে বিকৃত করে ইতিহাস, বৃথা স্বপ্ন দেখো বাঙালি আবার পড়বে তোমার সিলেবাস। তা হচ্ছে না হবে না….. সৌজন্যে : বাবুল সুপ্রিয়’।

এর আগে অনির্বাণদের ‘নিজেদের মতে নিজেদের গান’ সম্পর্কে এক বিতর্কিত মন্তব‍্য করে বসেন বিজেপির রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘শিল্পীদের বলছি আপনারা নাচুন, গান। ওটা আপনাদের শোভা পায়। রাজনীতি করতে আসবেন না। ওটা আমাদের ছেড়ে দিন। না হলে রগড়ে দেব।’

দিলীপ ঘোষের এই মন্তব‍্য নিয়ে তুমুল শোরগোল হয় রাজ‍্য রাজনীতিতে। কৌশিক সেন, ঋদ্ধি সেন, পরমব্রত চট্টোপাধ‍্যায়, শ্রীলেখা মিত্রদের পাশাপাশি বিজেপির রূপাঞ্জনা মিত্র, বনি সেনগুপ্তদেরও দিলীপ ঘোষের এই মন্তব‍্যের সমালোচনা করতে দেখা যায়।

তবে এই পরিস্থিতিতে দিলীপ ঘোষের হয়েই মুখ খুলেছিলেন রুদ্রনীল ঘোষ। তাঁর বক্তব‍্য ছিল, নিজেদের মতে নিজেদের গানের শিল্পীরা নিরপেক্ষ হওয়ার ভান করছেন। আসলে তাঁরা একটি নির্দিষ্ট রাজনৈতিক দলকে সমর্থন করছেন। নিজেদের তারকা হওয়ার ক্ষমতাকে কাজে লাগিয়ে তাদের হয়েই প্রচার করছেন।

Back to top button