টাইমলাইনভারত

বিজেপি আবার ক্ষমতায় এলে দাঁড়ি, টুপি, বোরখা ব্যান করে দেবে: বদরুদ্দিন আজমল, AIUDF প্রমুখ

আসামে বিজেপিকে হারানোর জন্য কংগ্রেস ৫ টি দলের সাথে জোট করেছে। বদরুদ্দিন আজমলের পার্টি অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টও কংগ্রেসের সাথে হাত মিলিয়েছে। এই সমস্ত পার্টিগুলির দাবি যে সাম্প্রদায়িক বিজেপিকে হারানোর সমস্ত সেকুলার পার্টি এক হয়েছে। জোট করার ১ দিনের মাথায় ধুবড়িতে বদরুদ্দিন আজমল এমন মন্তব্য করেছে যাতে তার স্বঘোষিত ধর্মনিরপেক্ষতা ছবির উপর প্রশ্নঃ চিন্হ তৈরি হয়েছে।

বুধবার দিন অসমের ধুবড়ি জেলার গৌরীপুর এলাকায় এক সভাকে সম্বোধন করতে গিয়ে AIUDF প্রমুখ উস্কানিমূলক মন্তব্য করে বসেছেন। বদরুদ্দিন আজমল মুসলিমদের মধ্যে বিজেপির ভয় ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে। উনি বলেন যে, বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে একের পর এক মসজিদ ধ্বংস করবে এবং মুসলিমদের উপর নানারকম নিষেধাজ্ঞা লাগিয়ে দেওয়া হবে।

Badruddin Ajmal
Badruddin Ajmal

বদরুদ্দিন আজমল বলেন, বিজেপি শত্রু, দেশের শত্রু, মহিলাদের শত্রু, মসজিদের শত্রু, দাঁড়ির শত্রু, তালাকের শত্রু, বাবরি মসজিদের শত্রু। AIUDF নেতা আরো বলেন, আপনারা কি এই ধরনের পার্টিকে ভোট দেবেন? বিজেপি যদি অসমে আবার আসে তাহলে আপনাদের বোরখা পরিধান করার অধিকার পাবেন না, আপনারা মুখে দাঁড়ি নিয়ে বাইরে বেরোতে পারবেন না। মুসলিমদের টুপি পরার উপরেও বিজেপি নিষেধাজ্ঞা জারি করবে বলে দাবি করেন আজমল।

উস্কানিমূলক মন্তব্য করতে গিয়ে উনি বলেন, বিজেপি অসমে অনেক মসজিদকে টার্গেট বানিয়েছে। যদি কেন্দ্রে আবার ক্ষমতায় বিজেপি আসে তাহলে বহু মসজিদ ভেঙে দেওয়া হবে। আজমল দাবি করেন যে কেন্দ্র সরকার ৩,৫০০ মসজিদের তালিকা তৈরী করে ফেলেছে। বাবরি মসজিদ ভেঙে মন্দির তৈরি হচ্ছে, তিন তালাক বন্ধ করে দেওয়া হয়েছে ইত্যাদি নানা কথা বলে মোদী সরকারের বিরুদ্ধে লোকজনকে প্রভাবিত করার চেস্টা করেন পার্টি অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের সভাপতি বদরুদ্দিন আজমল।

Back to top button