টাইমলাইনবিনোদন

প্রিয় অভিনেতাকে দেখেই নাম বদল, আদিত‍্য প্রতীক সিং হয়ে গেলেন র‍্যাপার ‘বাদশা’

বাংলাহান্ট ডেস্ক: ‘ডিজে ওয়ালে বাবু’ থেকে ‘জুগনু’, বলিউডে দীর্ঘ পথ পার করেছেন বাদশা (badshah)। এই মুহূর্তে হিন্দি গানের ইন্ডাস্ট্রিতে সবথেকে জনপ্রিয় র‍্যাপ গায়ক হিসাবে তাঁর নামই উঠে আসবে সবার আগে। শুরুটা বেশ কঠিনই ছিল বাদশার। সহজে জনপ্রিয়তা ধরা দেয়নি। কিন্তু এখন তিনি যে গানই গান সবকটাই হিট হয়।

সম্প্রতি অমিতাভ বচ্চনের সঙ্গে কোটি টাকার খেলা খেলতে ‘কউন বনেগা ক্রোড়পতি’তে এসেছিলেন বাদশা। সেখানেই নিজের নাম বদলের ইতিহাস জানান তিনি। হ‍্যাঁ, বাদশা তাঁর আসল নাম নয়। সঙ্গীত জগতে এসে নিজের নাম বদলে ফেলেছিলেন র‍্যাপ গায়ক। তাঁর আসল নাম আদিত‍্য প্রতীক সিং। সেটা বদলে ‘বাদশা’ নাম রাখেন তিনি।


কেবিসির মঞ্চে অমিতাভ তাঁর কাছে এই নাম বদলের কারণ জানতে চাইলে গায়ক জানান, প্রথমে কিন্তু বাদশা নামটা ছিল না তাঁর। সে সময়ে ‘কুল ইক‍্যুয়াল’ নামে পরিচিত ছিলেন তিনি। তখন বিষয়টা ‘কুল’ লাগলেও পরে তিনি উপলব্ধি করেছিলেন যে নামটা খুব আজব ছিল। তখনি নিজের প্রিয় নায়কের ছবি দেখে ফের বদলে ফেলেন নাম।

কে সেই প্রিয় নায়ক। অমিতাভের কাছে গায়ক স্বীকার করেন যে তিনি শাহরুখ খানের খুব বড় ভক্ত। সে সময় সবে সবে মুক্তি পেয়েছে শাহরুখ অভিনীত ‘বাদশা’। নামটা মনেও ধরে গিয়েছিল গায়কের। সঙ্গে সঙ্গে নাম বদল। তখন থেকেই তিনি পরিচিত র‍্যাপার বাদশা নামে। নাম বদলের কাহিনি শুনে চমকিত বিগ বিও।

এরপরেই বর্ষীয়ান অভিনেতার প্রশ্ন, “আচ্ছা আমি যদি র‍্যাপ গায়ক হতাম তাহলে আমার কী নাম রাখলে ভাল হত?” সঙ্গে সঙ্গে বাদশার উত্তর, “কেন স‍্যার, আপনার তো একটা র‍্যাপ নাম আছেই! এবি বেবি!” নামের বহর শুনে হেসেই ফেলেন অমিতাভ। বাদশার পাশেই বসে ছিলেন গায়িকা নেহা কক্কর। তাঁর অবশ‍্য র‍্যাপার অমিতাভের নামটা বেশ ‘মিষ্টি’ লেগেছে।

Related Articles

Back to top button