টাইমলাইনবিনোদন

এক শাড়ি দুবার পরেন না, ১৬ টা আলমাড়িতে ঠেসে রাখা বৈশাখীর লাখ লাখ টাকা দামের শাড়ি

বাংলাহান্ট ডেস্ক: রাজনৈতিক দুনিয়ার ‘কালারফুল’ জুটি বলা যায় শোভন চট্টোপাধ‍্যায় (Sovon Chatterjee) ও বৈশাখী বন্দ‍্যোপাধ‍্যায়কে (Baishakhi Banerjee)। এক সময়ের মেয়র এখন রাজনীতি থেকে অনেক দূরে, বৈশাখীর ছত্রছায়ায় বছশ সুখেই রয়েছেন। মেয়ে আর শোভনকে ছোট্ট সংসারও সাজিয়ে ফেলেছেন অধ‍্যাপিকা। তবে এই দুজন ছাড়াও বৈশাখীর মনের অন্দরে অনেকটাই জায়গা জুড়ে রয়েছে আরেকটি জিনিস।

শাড়ি, বৈশাখীর সাধের পোশাক। বাস্তবিকই শাড়ি প্রেমী তিনি। মাঝ রাতে ঘুম ভাঙলেও শোভন নয়, শাড়ির কথাই মনে পড়ে তাঁর। বাড়িতে মোট ১৬ টি আলমারি রয়েছে শোভন বৈশাখীর। তার মধ‍্যে দুটি আলমারিতে মেয়ের সমস্ত পোশাক থাকে। শোভনের ভাগে পড়েছে মোটে দেড় খানা। বাকি সবটা নিজের দখলে রেখেছেন বৈশাখী।


শুধু কি এই আলমারি গুলো? উঁহু। এতো মোটে একটি বাড়ির কথা হল। অন‍্য বাড়িতেও শাড়ি রয়েছে বৈশাখীর। খোঁজ করলে ধোপার কাছেও পাওয়া যাবে। জিনিস সংগ্রহের নেশা অনেকেরই থাকে। কেউ জমান ডাকটিকিট, কেউ দুষ্প্রাপ‍্য কয়েন, কেউ আবার প্রজাপতিও। বৈশাখী জমান শাড়ি। ৭০ টাকার শাড়ি যেমন আছে তেমনি লাখ টাকা দামের শাড়িও রয়েছে তাঁর কাছে।


সংগ্রহে মোট শাড়ি কতগুলো? ভেবেও বলতে পারবেন না তিনি। কিন্তু প্রতিটি শাড়ির রঙ, কোনটা কেমন সব তাঁর নখ দর্পণে। বৈশাখীর কথায়, ওগুলো শাড়ি নয়, তাঁর সন্তানের মতো। নিজে অনেক শখ করে বেছে বেছে কিনেছেন। উপহারেও পেয়েছেন। তাই হারিয়ে ফেলার সম্ভাবনাই নেই। প্রতিটি শাড়ি নিজে হাতে গুছিয়ে যত্ন করে রাখেন তিনি। সঙ্গে ম‍্যাচিং ব্লাউজ আর গয়না।


বৈশাখী জানান, তাঁর শাড়ির শখ সেই কলেজে পরার সময় থেকে। মেয়েও হয়েছে মায়ের মতোই। ছোট থেকেই শাড়ি পরতে ভালবাসে সে। নিজে অবশ‍্য এক শাড়ি দুবার পরেন না বৈশাখী। এত শাড়ির ভিড়ে অনেকগুলোই এমন আছে যা একবারও পরা হয়নি। মাঝরাতে ঘুম ভেঙে মনে পড়ে তাদের কথা। আর শোভন চট্টোপাধ‍্যায়? তিনি তখন হেসেই লুটোপুটি খান।

Related Articles

Back to top button