বঙ্গহোম পেজ

বাঁকুড়ার সমস্ত সরকারী হাসপাতালে বহির্বিভাগে চিকিৎসা পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ

ইন্দ্রানী সেন,বাঁকুড়া:নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ঘটনার রেশ বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ছাড়িয়ে এবার মহকুমা ও ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র গুলিতেও ব্যাপক প্রভাব পড়লো। বুধবার সারা রাজ্যের সাথে বাঁকুড়ার সমস্ত সরকারী হাসপাতালে বহির্বিভাগে চিকিৎসা পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ। দূরদূরান্ত থেকে অসংখ্য সাধারণ মানুষ হাসপাতালে এসে ফিরে যাচ্ছেন।

এদিন ইন্দাস ব্লক প্রাথমিক ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে দেখা গেল, বহির্বিভাগের দরজায় তালা দেওয়া। শুধুমাত্র হাসপাতালে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা পরিষেবা চালু রয়েছে। বহির্বিভাগে চিকিৎসা পরিষেবার সুযোগ নেবেন বলে এলাকার প্রত্যন্ত গ্রাম গুলি থেকে অসংখ্য সাধারণ মানুষ হাসপাতালে পৌঁছেছেন। এদের মধ্যে অনেক অসুস্থ শিশু ও অশীতিপর বৃদ্ধ-বৃদ্ধা আছেন। এই অবস্থায় হাসপাতালের বহির্বিভাগ না খোলায় চরম সমস্যায় সকলেই।

চিকিৎসা করাতে আসা শেখ আজাহার, মোহাম্মদ আজাদ মল্লিকরা বলেন,” আগে জানতাম না। চিকিৎসা করাতে এসে চরম সমস্যায় পড়েছি।”এ বিষয়ে ইন্দাস ব্লক স্বাস্থ্য আধিকারিক কৌশিক পণ্ড্যা বলেন,” সমস্ত সরকারী হাসপাতালে বহির্বিভাগ বন্ধ আছে। এই বিষয়টিকে আমরাও সমর্থণ করেছি।

তবে জরুরী বিভাগ যথারীতি চালু রয়েছে।”

Leave a Reply

Close
Close