টাইমলাইনফুটবলখেলা

ভারতের প্রথম মহিলা ফুটবলার হিসেবে ইউরোপের পেশাদার ফুটবলে গোল করে নজির গড়লেন বালা দেবী

বাংলা হান্ট ডেস্কঃ প্রথম ভারতীয় মহিলা ফুটবলার হিসেবে ইউরোপের পেশাদার ফুটবলে গোল করলেন বালা দেবী (Bala Devi)। এইদিন মুখোমুখি হয়েছিল রেঞ্জার্স এফ সি এবং মাদারওয়েল। এইদিন ম্যাচে রেঞ্জার্স এফ সি-র হয়ে মাদারওয়েলের বিরুদ্ধে দুর্দান্ত গোল করেন বালা দেবী (Bala Devi)। ম্যাচের শুরুতে রেঞ্জার্স এফ সি-র প্রথম একাদশে বালা দেবীকে (Bala Devi) রাখেন নি দলের কোচ। এর ফলে কিছুটা হতাশ হয়েছিলেন বালা দেবী, কিন্তু ম্যাচের 65 মিনিটের মাথায় বালা দেবীকে পরিবর্ত হিসেবে মাঠে নামায় কোচ আর মাঠে নেমেই দুর্দান্ত গোল করলেন এই ভারতীয়।

এই ম্যাচে মাদারওয়েলকে 9-0 গোলে হারায় রেঞ্জার্স এফ সি। ম্যাচ জেতার পর বালা দেবী জানিয়েছেন, ” এটা আমার জীবনের অন্যতম সেরা মুহূর্ত। প্রথম একাদশে আমি সুযোগ পায়নি। কিন্তু ম্যাচের 60 মিনিটের মাথায় কোচ আমাকে নির্দেশ দেন তৈরি হওয়ার জন্য এবং 65 মিনিটের মাথায় আমি মাঠে নামি। আমি যখন মাঠে নামি তখন আমার দল রেঞ্জার্স এফ সি 7-0 গোলে এগিয়ে গিয়েছিল। আমি মাঠে নামার 5 মিনিটের মাথায় ফের গোল করে 8-0 তে আমরা এগিয়ে যায়। আমি প্রতিজ্ঞা করে নিয়েছিলাম যে করেই হোক এই ম্যাচে আমাকে গোল করতেই হবে।” ম্যাচের 85 মিনিটের মাথায় স্বপ্ন পূরণ হয় বালা দেবীর। গোল করেন বালা দেবী।

এছাড়াও তিনি বলেন, গোল করার আনন্দ খুব একটা ভালো হবে উদযাপন করা সম্ভব নয় কারণ করোনার জন্য এই মুহূর্তে স্কটল্যান্ডে খুবই করাকরি। আমাদের রেস্তোরাঁয় যাওয়ারও অনুমতি নেই। তাই অ্যাপার্টমেন্টে গিয়ে আমি সতীর্থদের মণিপুরী ভাত এবং মাছের ঝোল রান্না করে খাওয়ালাম। এইভাবে ইউরোপের লিগে নিজের প্রথম গোল উদযাপন করলাম। আমার পরবর্তী লক্ষ্য হ্যাটট্রিক করা।”

Back to top button