টাইমলাইনআন্তর্জাতিক

বালাকোট এয়ারস্ট্রাইকে খতম হয়েছিল ৩০০ জঙ্গি, স্বীকার করল পাকিস্তান

বাংলা হান্ট ডেস্কঃ পাকিস্তানের প্রাক্তন কূটনীতিক আগা হিলালি একটি টিভি শোয়ে স্বীকার করেন যে, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ এ বালাকোটে হওয়া এয়ার স্ট্রাইকে প্রায় ৩০০ জঙ্গিকে নিকেশ করেছিল ভারতীয় সেনা। জানিয়ে দিই, ভারতের তরফ থেকে করা এই এয়ার স্ট্রাইককে পাক সরকার বরাবরই অস্বীকার করে এসেছে।

https://twitter.com/TOIIndiaNews/status/1347927391960657920

গুরুত্বপূর্ণ বিষয় হল এই স্বীকারোক্তি সেই প্রাক্তন কূটনীতিবিদ করেছেন, যিনি আগাগোড়াই টিভিতে বিতর্ক সভায় পাকিস্তানের পক্ষে কথা বলতেন। উল্লেখনীয়, পাকিস্তানের ইমরান খান সরকার এই এয়ার স্ট্রাইক নিয়ে বলেছিল যে, কারোর কোনও ক্ষতি হয়নি।

জানিয়ে দিই, পুলওয়ামা হামলার পর ভারত বালাকোটে এয়ারস্ট্রাইক করেছিল। আগা হিলালি এই বিষয়ে বলেন, ‘ভারত আন্তর্জাতিক সীমান্ত পার করে যুদ্ধের মতো পরিস্থিতি তৈরি করেছিল। ভারতের এই এয়ারস্ট্রাইকে কমপক্ষে ৩০০ জন জঙ্গি মারা গিয়েছিল। আমাদের লক্ষ্য আলাদা ছিল। আমরা ওদের বড় আধিকারিকদের নিশানা করেছিলাম।”

আগা হিলালি আরও বলে, ‘আমাদের তরফ থেকে নেওয়া পদক্ষেপ একদম সঠিক ছিল, কারণ ওঁরা সেনার জওয়ান ছিল। আমরা সেই সময় বলেছিলাম, আমাদের কেউ মারা যায় নি। এবার আমরা ওদের বলছি যে, ওঁরা যা করবে সেটার জবাব দেব আমরা।”

জানিয়ে দিই, এর আগে অক্টোবর ২০২০ তে পাকিস্তানের ন্যাশানাল অ্যাসেম্বলিতে ওই দেশের মন্ত্রী বলেছিলেন যে, বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বলেছিলেন যে, পাকিস্তান যদি উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে ছেড়ে না দেয়, তাহলে ভারত ৯ টার সময় হামলা করে দেবে। তিনি বলেছিলেন যে, কুরেশি সংসদীয় দলের নেতাদের বৈঠকে এই কথা বলেছিলেন, আর তখন পাকিস্তানি সেনা প্রধান কোমর জাভেদ বাজওয়ার পা কাঁপছিল।

Back to top button