টাইমলাইনখেলাক্রিকেট

কিউয়িদের ঘরের মাঠে ইতিহাস লিখলো বাংলাদেশ, “অবিশ্বাস্য পারফরম্যান্স” বললেন অধিনায়ক মমিনুল

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাউন্ট মঙ্গানুই-তে নতুন ইতিহাস লিখলো বাংলাদেশ। গত বছরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী নিউজিল্যান্ড-কে তাদেরই ঘরের মাঠে ৮ উইকেটের ব্যবধানে হারালো তারা। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ৩২৮ রানের জবাবে নিজেরা প্রথম ইনিংসে ৪৫৮ রান করে ১৩০ রানের লিড নিয়েছিল বাংলাদেশ। অর্ধশতরান করেছিলেন চার বাংলাদেশি ব্যাটসম্যান। মাহমাদুল জয় (৭৮), নাজমুল হাসান শান্ত (৬৪), মমিনুল হক (৮৮) এবং লিটন দাস (৮৬) দুর্দান্ত ব্যাটিং করে বাংলাদেশের জয়ের ভিত তৈরি করেছিল। সেই ভিতের ওপরই তুতীয় ইনিংসে দুর্দান্ত বোলিং করে জয়ের ইমারত গড়ে দেন ইবাদত হোসেন (৬/৪৬), তাস্কিন আহমেদ-রা (৩/৩৬)। কিউয়িরা দ্বিতীয় ইনিংসে মাত্র ১৬৯ রানে অলআউট হয়ে যায়। এর পর মাত্র দুই উইকেট খুইয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

প্রথম টেস্টের শেষ দিনে বাংলাদেশ নিউজিল্যান্ডকে আট উইকেটে পরাজিত করার পর, বিজয়ী অধিনায়ক মুমিনুল হক ঘরের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের ঘরের মাঠে ১৭ ম্যাচে জয়ের দৌড় শেষ করার জন্য তার নিজের দলের প্রশংসা করেছেন।

 

ম্যাচের চিন্তায় নিদ্রাহীন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল বুধবার খেলা শুরুর আগে চাপে ছিলেন। কিন্তু পরে সব বিভাগে ভালো করার জন্য তার দলের পারফরম্যান্সের প্রশংসা করেন। ম্যাচ শেষ হওয়ার পর মুমিনুল সাংবাদিকদের বলেন “আমি এই অনুভূতি ভাষায় বর্ণনা করতে পারছি না, এটা অবিশ্বাস্য মনে হচ্ছে। গতকাল রাতে চাপের কারণে ভালো করে ঘুমাতেও পারিনি।”

বাংলাদেশ অধিনায়ক আরও যোগ করেছেন “এই টেস্ট ম্যাচ জয় খুবই গুরুত্বপূর্ণ ছিল। দুই বছর আগে, আমরা এতটা টেস্ট ক্রিকেট খেলতাম না, তাই আমরা উন্নতি করতে আগ্রহী ছিলাম। আমি মনে করি এটি একটি দলগত পারফরম্যান্সের ফসল, আমরা তিনটি বিভাগেই খুব ভালো করেছি। আমাদের পেসাররা আর্দ্রতাকে খুব ভালোভাবে ব্যবহার করেছে এবং ব্যাটাররাও খুব ভালো ব্যাট করেছে। আমি আগেই বলেছিলাম যে আমাদের বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যতের জন্য আমাদের এই টেস্ট ম্যাচ জিততেই হতো।”

Related Articles

Back to top button