অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে সহজ হলো বাংলাদেশের কাজ! খুশিতে নাচছেন টাইগার্সরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে (2025 ICC Champions Trophy) নিজেদের যোগ্যতা অর্জন নিশ্চিত করার জন্য মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল (Bangladesh Cricket Team)। আজকের ম্যাচে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) অস্ট্রেলিয়া (Australia Cricket Team) অসাধারণ ছন্দে রয়েছে প্রথম দুটি ম্যাচে হারার পর থেকে। অপরদিকে বাংলাদেশ নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারালেও তারা খুব ভালো ছন্দে রয়েছে এমনটা কেউ বলবে না।

কিন্তু এই বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নামার আগে একটি সুখবর পেয়েছে বাংলাদেশ। তাদের বিরুদ্ধে এই ম্যাচের সম্ভবত অস্ট্রেলিয়া বিশ্রামে চলেছে তারকা ক্রিকেটের গ্র্যান্ড ম্যাক্সওয়েলকে। চলতে বিশ্বকাপে খাতায় কলমে দুর্বল দলের বোলিংগুলিকে নিয়ে ছিনিমিনি খেলেছেন তিনি। বাংলাদেশের কাছে তার না থাকাটা একটা বড় সুখবর।

অস্ট্রেলিয়ার শেষ ম্যাচে একার হাতে ডাবল সেঞ্চুরি করে আফগানিস্তানের বিরুদ্ধে জয় এনে দিয়েছিলেন ম্যাক্সওয়েল। সেই ম্যাচে তিনি প্রায় এক পায়ে ব্যাটিং করেছিলেন শেষ দিকে। আজ তাকে বিশ্রাম দিতে পারে অস্ট্রেলিয়া যাতে তিনি সেমিফাইনালের জন্য সম্পূর্ণ তরতাজা থাকেন। খুব সম্ভবত ইডেন গার্ডেনসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদেরকে মাঠে নামতে হবে।

maxwell 201

আরও পড়ুন: জোড় করে কোহলির কাছ থেকে দায়িত্ব কেড়ে নিয়ে রোহিতকে দিয়েছিলেন! স্বীকার করলেন সৌরভ

অপরদিকে বাংলাদেশ ক্রিকেট দল পাবেন না তাদের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বিতর্কে জড়ানোর পাশাপাশি হাতের আঙুলে চোট পেয়ে তিনি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। তাকে ছাড়া মাঠে নামাটা বেশ কিছুটা কঠিন বাংলাদেশের কাছে। বিশ্বকাপে বাংলাদেশের শেষ পাঁচটি জয়ে সাকিবই ছিলেন ম্যাচের সেরা ক্রিকেটার।

আরও পড়ুন: ভারতীয় দলকে চমকে দিলো পাকিস্তান! সেমিফাইনালে রোহিতদেরই করবেন সমর্থন

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে যোগ্যতা অর্জনের জন্য বাংলাদেশকে যারা জিততেই হবে এমন কোন কথা নেই। বড় ব্যবধানে হার এড়াতে পারলেও তারা ওই টুর্নামেন্টের যোগ্যতা অর্জন করবে। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তারা কতটা লড়াই করে উঠতে পারবে সেই নিয়ে কিছুটা সন্দেহ থেকেই যায়।